ঋদ্ধির বদলে ঋষভ নন, পার্থিব কেন জানেন?

মোহালি টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। ভারতীয় দলের 'ফার্স্ট চয়েস' কিপার ঋদ্ধি বিশাখাপত্তনাম থাইয়ে চোট পান, শনিবার থেকে মোহালি টেস্টের আগে তাঁর ম্যাচ ফিট হওয়ার সম্ভবনা নেই। জায়গায় জাতীয় দলে ফের সুযোগ পেলেন পার্থিব প্যাটেল। আট বছর পর ফের টেস্ট ক্রিকেটে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন গুজরাতের উইকেটকিপার-ব্যাটসম্যান পার্থিব। অনেকেই ভেবেছিলেন ঋদ্ধির জায়গায় হয়তো ঋষভ পান্থকেই সুযোগ দেওয়া হবে। কিন্তু ঋষভ এখন রঞ্জি খেলছেন কেরালাতে। সেখান থেকে মোহালিতে আসা বেশ কঠিন হত ঋষভের। তাই পার্থিবকে বেছে নিতে দেরী করেননি নির্বাচকরা।

Updated By: Nov 23, 2016, 04:05 PM IST
ঋদ্ধির বদলে ঋষভ নন, পার্থিব কেন জানেন?

ওয়েব ডেস্ক: মোহালি টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলার উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। ভারতীয় দলের 'ফার্স্ট চয়েস' কিপার ঋদ্ধি বিশাখাপত্তনাম থাইয়ে চোট পান, শনিবার থেকে মোহালি টেস্টের আগে তাঁর ম্যাচ ফিট হওয়ার সম্ভবনা নেই। জায়গায় জাতীয় দলে ফের সুযোগ পেলেন পার্থিব প্যাটেল। আট বছর পর ফের টেস্ট ক্রিকেটে জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন গুজরাতের উইকেটকিপার-ব্যাটসম্যান পার্থিব। অনেকেই ভেবেছিলেন ঋদ্ধির জায়গায় হয়তো ঋষভ পান্থকেই সুযোগ দেওয়া হবে। কিন্তু ঋষভ এখন রঞ্জি খেলছেন কেরালাতে। সেখান থেকে মোহালিতে আসা বেশ কঠিন হত ঋষভের। তাই পার্থিবকে বেছে নিতে দেরী করেননি নির্বাচকরা।

আরও পড়ুন- ব্রাত্য বিসিসিআই

৩১ বছরের পার্থিব শেষবার টেস্ট খেলেছেন ২০০৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে। ২০১১ সালে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট। সেটা ছিল একটা টি২০ ম্যাচ, ইংল্যান্ডের বিরুদ্ধে। প্রুতিশ্রুতিবান তকমা পেয়ে পার্থিব অনেক সুযোগ পেলেও সেভাবে কাজে লাগাতে পারেননি। ধোনির উত্থানের পর থেকে খুব স্বাভাবিকভাবেই হারিয়ে যান। কারণ উইকেটকিপার হিসেবে দলে একজনই থাকতে পারেন। টেস্টে পার্থিবের গড় ২৯.৬৯, চারটি অর্ধ শতরান। এ বছর রঞ্জিতে বেশ ভাল খেলছেন পার্থিব, ব্যাটসম্যান গড় ৬০-এর কাছাকাছি।

১৬ জনের ভারতীয় দল থেকে বাদ পড়েছেন গৌতম গম্ভীর, দলে ঢুকেছেন ভূবনেশ্বর কুমার।

.