কোয়ারেন্টিন বিধি শিথিল করার অনুরোধ, Cricket Australia-কে চিঠি BCCI-এর

যখন দুই দেশের মধ্যে MoU চুক্তি হয়েছিল সেখানে দুবার কোয়ারেন্টিনের কথা কোথাও বলা হয়নি। এই নিয়ে আলোচনা চলছে। তারই মাঝে সরকারিভাবে বিসিসিআই-এর তরফে চিঠি দেওয়া হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 7, 2021, 08:03 PM IST
কোয়ারেন্টিন বিধি শিথিল করার অনুরোধ, Cricket Australia-কে চিঠি BCCI-এর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারত-অস্ট্রেলিয়া সিডনি টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়ায় কঠোর কোয়ারেন্টিন বিধি নিয়ে সরগরম হয়ে ওঠে। কোয়ারেন্টিন বিধি শিথিল না করা হলে ব্রিসবেনে চতুর্থ টেস্ট না খেলে দেশে ফিরতে পারে টিম ইন্ডিয়া। এমন খবরেও শোরগোল পড়ে যায়। এবার ব্রিসবেনের কোয়ারেন্টিন বিধি শিথিল করার অনুরোধ জানিয়ে  Cricket Australia-কে চিঠি দিল BCCI।

অস্ট্রেলিয়া সফরে এসেই প্রথমে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়েছে ভারতীয় ক্রিকেট দলকে। মেলবোর্নে (Melbourne) ভারতীয় দলের ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফদের কোভিড টেস্টের ফল নেগেটিভ আসার পর থেকেই অস্ট্রেলিয়ায় বাকি সফরে আর কোয়ারেন্টিনে থাকতে চায় না ভারতীয় দল। সমস্ত প্রটোকল মেনে অস্ট্রেলীয়দের মতোই তারাও ঘোরাফেরা করতে চায়। করোনা উদ্বেগের মাঝে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। অথচ ক্রিকেটারদের থাকতে হবে কোয়ারেন্টিনে! সিডনিতে তৃতীয় টেস্টের আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে অধিনায়ক অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane) মুখেও সেই কঠোর কোভিড বিধি নিয়ে ক্ষোভ বেরিয়ে আসে।

 PTI-কে বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার হেড আর্ল এডিংসকে চিঠি দিয়েছে বিসিসিআই কর্তা। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে যে কোয়ারেন্টিন বিধি নিয়ে চুক্তি হয়েছিল সেই তথ্য তুলে ধরা হয়েছে এই চিঠিতে। ব্রিসবেনে কোয়ারেন্টিন বিধি শিথিল করার অনুরোধ জানানো হয়েছে। যখন দুই দেশের মধ্যে MoU চুক্তি হয়েছিল সেখানে দুবার কোয়ারেন্টিনের কথা কোথাও বলা হয়নি। এই নিয়ে আলোচনা চলছে। তারই মাঝে সরকারিভাবে বিসিসিআই-এর তরফে চিঠি দেওয়া হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

আরও পড়ুন- 'তুমি যা করলে জীবনে ভুলব না', হাসপাতাল থেকে বেরিয়ে প্রিয় বন্ধুকে ধন্যবাদ Sourav-এর

জৈব সুরক্ষা বলয় (Bio Bubble) নিয়ে কড়া বার্তা দিয়ে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। ম্যাচ এবং অনুশীলনের সময় ছাড়া হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হবে সকলকে। ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট। ভারতীয় বোর্ডের দাবি, হোটেলে কোয়ারেন্টিন বিধি যেন শিথিল করা হয়। টিম হোটেলে বায়ো বাবলে ক্রিকেটাররা যেন একে অপরের সঙ্গে আলোচনা করতে পারে। টিম মিটিং থেকে একসঙ্গে খাওয়া দাওয়া যেন সবাই করতে পারে।   

আরও পড়ুন- Ind vs Aus: সিডনিতে জাতীয় সঙ্গীত শুনে বাবার কথা ভেবেই চোখে জল, জানালেন Siraj

.