লোধা নিয়ে আজ নাটকীয় মোড়ের আশায় বোর্ড কর্তারা, অনুরাগদের ছাড়তে হতে পারে গদিও!

লোধা রিপোর্ট মানতেই হবে। না হলে কড়া ব্যবস্থা। আজই বোর্ডকে লিখিত প্রতিশ্রুতি দিয়ে বোর্ডকে জানিয়ে দিতে লোধা কমিটির প্রস্তাব নিঃশর্তে মেনে নেওয়ার কথা৷

Updated By: Oct 7, 2016, 10:47 AM IST
লোধা নিয়ে আজ নাটকীয় মোড়ের আশায় বোর্ড কর্তারা, অনুরাগদের ছাড়তে হতে পারে গদিও!

ওয়েব ডেস্ক: লোধা রিপোর্ট মানতেই হবে। না হলে কড়া ব্যবস্থা। আজই বোর্ডকে লিখিত প্রতিশ্রুতি দিয়ে বোর্ডকে জানিয়ে দিতে লোধা কমিটির প্রস্তাব নিঃশর্তে মেনে নেওয়ার কথা৷

লোধার প্রস্তাব কার্যকর করা নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে শেষবারের জন্য সাবধান করে দিল সুপ্রিম কোর্ট। গতকাল শুনানি ছিল সর্বোচ্চ আদালতে। দুপক্ষের আইনজীবীর বক্তব্য শুনে সুপ্রিম কোর্ট বিসিসিআইকে জিজ্ঞাসা করে তারা লোধার প্রস্তাব কার্যকর করবে কি না? বিসিসিআই জানিয়ে দিয়েছে তারা সব প্রস্তাব মানতে নারাজ। চব্বিশ ঘন্টার মধ্যে বিসিসিআই সুপ্রিম কোর্টে এবিষয়ে তাদের বক্তব্য না জানালে সর্বোচ্চ আদালত রায় দিয়ে দিতে পারে আজই।

আরও পড়ুন- খেলার সব খবর

লোধার প্রস্তাব কার্যকর করা নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে কয়েক ঘন্টা সময়সীমা বেঁধে সুপ্রিম কোর্ট। দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে লোধা কমিটির সব প্রস্তাবই কার্যকর করতে হবে বিসিসিআইকে। বোর্ড কার্যকর করতে না চাইলে আদালত সেই প্রস্তাব মানতে বাধ্য করবে । সেই মর্মে শুক্রবার রায় দিয়ে দিতে পারে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার লোধা প্রস্তাবগুলো নিয়ে শুনানি ছিল সর্বোচ্চ আদালতে।  বৃহস্পতিবার সকালে শুনানি শুরু হতেই বোর্ডের আইনজীবীরা সুপ্রিম কোর্টে লোধা কমিটিকে করা চল্লিশটি ইমেল পেশ করেন। তারা প্রধান বিচারপতি টিএস ঠাকুরকে বোঝাতে চান যে লোধার প্রস্তাব কার্যকরের বিষয়ে বিসিসিআই-এর সদিচ্ছা আছে। কিন্তু সমস্যা হচ্ছে বোর্ডের অনুমোদিত সংস্থারা বেশ কয়েকটি প্রস্তাব কার্যকরের ব্যাপারে একমত নন।

উল্টোদিকে লোধার আইনজীবী এখনই বোর্ড কর্তাদের সরিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের কাছে দাবি করেন। বোর্ডের মাথায় একজন প্রশাসক বসানোর দাবিও করেন তিনি। দুপক্ষের আইনজীবীর বক্তব্য শুনে সুপ্রিম কোর্ট বিসিসিআইকে জিজ্ঞাসা করে তারা লোধার প্রস্তাব কারযকর করবে কি না, তা জানাক। বিসিসিআই জানিয়ে দিয়েছে তারা সব প্রস্তাব মানতে নারাজ। শুক্রবার সকালের মধ্যে বিসিসিআই সুপ্রিম কোর্টে এবিষয়ে তাদের বক্তব্য না জানালে শুক্রবারই সর্বোচ্চ আদালত রায় দিয়ে দিতে পারে ।

দেখুন ২৪ ঘণ্টা চ্যানেলের স্পোর্টস শো-রাত সাড়ে দশটায়

.