Sourav Ganguly: ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা আয় বোর্ডের, বদলে যাবে আইপিএল, বলছেন সৌরভ

বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬, ৩৪৭, ৫০ কোটি টাকা স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করেছিল। এবার প্রায় তিনগুণ বেশি লাভ করল বিসিসিআই। বিসিসিআই-এর প্রত্যাশা ছাপিয়ে গেল।

Updated By: Jun 15, 2022, 04:50 PM IST
Sourav Ganguly: ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা আয় বোর্ডের, বদলে যাবে আইপিএল, বলছেন সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন আইপিএলের আগামীর রূপরেখা

নিজস্ব প্রতিবেদন: ২০২৩-২৭ সাল পর্যন্ত আইপিএলের ৪১০টি ম্যাচের জন্য সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) বিত্রি হয়েছে রেকর্ড অঙ্কে। ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা লক্ষ্মীলাভ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (The Board of Control for Cricket in India, BCCI)! বিসিসিআই (The Board of Control for Cricket in India, BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এক সাক্ষাৎকারে সৌরভ বলছেন যে, আইপিএল দেখার সংজ্ঞাটাই বদলে যাবে।

সৌরভ বলছেন, "আমরা সার্বিক ভাবে পরিকাঠামোর উন্নতি করব। এটা নিশ্চিত ভাবে বলাই যায়। ফ্যানদের জন্য আরও ভাল অভিজ্ঞতা হবে। অনেক নতুন স্টেডিয়াম আসছে। ভারতের ক্রিকেট পরিকাঠামো বিরাট বড়। আমরা নতুন করে কিছু স্টেডিয়াম বানাচ্ছি। আগামী বছর থেকে একদম নতুন আইপিএল দেখার অভিজ্ঞতা হবে ফ্যানদের। বিগত দুই বছর কোভিড প্রভাব ফেলেছে আইপিএলে। কিন্তু চলতি বছর আমরা এই টুর্নামেন্ট ভাল ভাবে আয়োজন করেছি। কলকাতা ও আহমেদাবাদে ছিল দেখার মতো উন্মাদনা। আইপিএল দারুণ টুর্নামেন্ট। এভাবেই এগিয়ে যাবে। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আইপিএল আগামী বছর থেকে হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে হবে।"

বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬, ৩৪৭, ৫০ কোটি টাকা স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করেছিল। এবার প্রায় তিনগুণ বেশি লাভ করল বিসিসিআই। বিসিসিআই-এর প্রত্যাশা ছাপিয়ে গেল। দু'টি ভিন্ন সম্প্রচারকারী সংস্থা বিডিং যুদ্ধে লড়াই করে বাজিমাত করেছে। ভারতীয় উপমহাদেশে ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ২৩ হাজার ৭৫৮ কোটি টাকায়।  ভারতীয় উপমহাদেশে টিভি সত্ব বিক্রি হল ২৩ হাজার ৫৭৫ কোটি টাকায়। 

আরও পড়ুনIPL Media Rights: আইপিএল মিডিয়া সম্প্রচার স্বত্ব বিক্রি হল ৪৮ হাজার ৩৯০ কোটি টাকায়!

আরও পড়ুনSourav Ganguly-Sunil Chhetri: সুনীলদের শুভেচ্ছা জানিয়ে কলকাতার ফ্যানদের বার্তা সৌরভের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.