একটা যুগের অবসান- ধোনির অবসর প্রসঙ্গে বললেন সৌরভ গাঙ্গুলি

চ্যাম্পিয়নরা এত সহজে শেষ হন না। বোর্ড সভাপতির দায়িত্ব নিয়ে ধোনির অবসর প্রসঙ্গে এমনটাই জানিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 16, 2020, 01:39 AM IST
একটা যুগের অবসান- ধোনির অবসর প্রসঙ্গে বললেন সৌরভ গাঙ্গুলি
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  চ্যাম্পিয়নরা এত সহজে শেষ হন না। বোর্ড সভাপতির দায়িত্ব নিয়ে ধোনির অবসর প্রসঙ্গে এমনটাই জানিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। আসলে ২০১৯ বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাই ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত্ কি? এই প্রশ্নটা পেন্ডুলামের মতোই ঘুরপাক খেয়েছে। তখন নিজের কামব্যাকের কথা মনে করিয়ে দিয়েছিলেন মহারাজ। কিন্তু না ! ব্লু জার্সিতে আর কামব্যাক করলেন না এমএসডি। বরং গানে গানে গুডবাই জানিয়ে দিলেন আন্তর্জাতিক ক্রিকেটকে।

নিজের ইনস্টাগ্রাম পোস্টে ধোনি চার মিনিট সাত সেকেণ্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে ম্যায় পল দো পল কা শায়র হুঁ- গানের সঙ্গে নিজের ক্রিকেটিয় কেরিয়ারের কোলাজ জুড়ে দিয়েছেন।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

Thanks a lot for ur love and support throughout.from 1929 hrs consider me as Retired

A post shared by M S Dhoni (@mahi7781) on

ধোনির অবসর প্রসঙ্গে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি বলেন, "একটা যুগের অবসান। দেশের তথা বিশ্ব ক্রিকেটে এক দুরন্ত ক্রিকেটার। তাঁর নেতৃত্বের গুণাবলী এমন ছিল যে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তা খুঁজে পাওয়া সত্যিই বিরল। কেরিয়ারের প্রথমদিকে ওয়ান ডে ক্রিকেটে ধোনির দুরন্ত  ব্যাটিং পারফরম্যান্স মুগ্ধ করেছে ক্রিকেট বিশ্বকে। প্রত্যেক ভালো জিনিষের শেষ হয়। আর এটা তো আরও উজ্জ্বল-অনবদ্য। উইকেটকিপার হিসেবেও নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে গিয়ে উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন। মাঠে কোনও অনুশোচনা না রেখেই শেষ করলেন। এক অসাধারণ কেরিয়ার। তাঁর অবসর জীবনের সাফল্য কামনা করি। "

 

আরও পড়ুন- ধোনির অবসর ঘোষণার এক ঘণ্টার মধ্যেই ক্রিকেটকে বিদায় জানালেন সুরেশ রায়না

.