IPL বাতিল হলে কি বিরাটদের বেতন কাটা হবে? কী ইঙ্গিত দিলেন সৌরভ

শেষপর্যন্ত এবছর আইপিএল না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে বলে কয়েকদিন আগেই জানান বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুন ধুমল। সেই সুরেই এবার সুর মেলালেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও।

Updated By: May 15, 2020, 05:02 PM IST
IPL বাতিল হলে কি বিরাটদের বেতন কাটা হবে? কী ইঙ্গিত দিলেন সৌরভ

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে বিসিসিআই (BCCI)। মানুষের জীবনের থেকে ক্রিকেট বড় নয়। তাই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে এবারের আইপিএল। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি—টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষমেশ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে! শেষপর্যন্ত এবছর আইপিএল না হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বিশাল অঙ্কের ক্ষতির মুখে পড়তে চলেছে বলে কয়েকদিন আগেই জানান বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুন ধুমল। সেই সুরেই এবার সুর মেলালেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিও।

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবারের আইপিএল। কিন্তু সেই সময় করোনার প্রকোপে প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। এর পর পরিস্থিতি আরও খারাপ হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিপুল ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লিগকে বাতিলও ঘোষণা করে নি ভারতীয় বোর্ড। কিন্তু পরিস্থিতি যা বিশ্বজুড়ে করোনার কারণে আইপিএলের ভবিষ্যত্ অনিশ্চিত সেটা  একপ্রকার বোঝা যাচ্ছে। তাই আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে বলে জানান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তবে করোনা পরবর্তী সময়ে আবার ক্রিকেট ফিরবে যখন, তখন কোনও উইন্ডোতে আইপিএল করা যায় কিনা তা নিয়েও ভাবনা চিন্তা রয়েছে বোর্ডের।

সৌরভ গাঙ্গুলি বলেন, "আমাদের অর্থনৈতিক বিষয়ে পর্যালোচনা করতে হবে। আমাদের কতটা টাকা আছে সেটা দেখে সিদ্ধান্ত নিতে হবে। যদি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আয়োজন না করা যায় তাহলে প্রায় ৪০০০ কোটি টাকা লোকসান হবে বোর্ডের, যেটার পরিমান বিশাল। " সেই সঙ্গে সৌরভ বলেন, "যদি আইপিএল হয়, তাহলে আমাদের পে-কাটের পথে হাঁটতে হবে না। আমরা  সামাল দিয়ে নেব বিষয়টি।" সৌরভের বক্তব্য কিন্তু যথেষ্ট ইঙ্গিতপূর্ণ। যদি আইপিএল হয় তাহলে বেতন কাটার পথে হাঁটতে হবে না ভারতীয় বোর্ডকে। কিন্তু যদি আইপিএল বাতিল হয় সেক্ষেত্রে বেতন কাটার পথে হাঁটতেও পারে বিসিসিআই।

 

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ২৮ মে!

 

 

 

.