Ramiz Raja-র বিশেষ প্রস্তাব স্টেপআউট করে মাঠের বাইরে পাঠালেন Jay Shah!

রামিজ রাজা চেয়েছিলেন চার দেশীয় টি-২০ সিরিজ! খেলবে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

Updated By: Feb 7, 2022, 03:44 PM IST
Ramiz Raja-র বিশেষ প্রস্তাব স্টেপআউট করে মাঠের বাইরে পাঠালেন Jay Shah!
রামিজের প্রস্তাব ফেরালেন জয়!

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর জানুয়ারির ১১ তারিখ ক্রিকেট ফ্যানদের একটা বড় চমক দিতে চেয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান (Pakistan Cricket Board, PCB) রামিজ রাজা (Ramiz Raja)। ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড, এই চার ক্রিকেটীয় দেশকে নিয়ে একটি টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দেন তিনি। পিসিবি প্রধান জানান যে, এই সিরিজ থেকে থেকে যা আয় হবে তা আইসিসি-র সকল সদস্যদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। পাক বোর্ডের এহেন প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করলেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)।

সংবাদ সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় বলেন, "আইপিএল উইন্ডো সম্প্রসারিত হচ্ছে এবং আইসিসি-র ইভেন্ট প্রতি বছর ক্রিকেটীয় সাইকেলের মধ্যে রয়েছে। আমাদের প্রাথমিক দায়িত্বই হচ্ছে ঘরের মাঠে নিরাপদে দ্বিপাক্ষিক ক্রিকেটকে সুরক্ষিত করা। টেস্ট ক্রিকেটে জোর দিতে চাই। ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অলিম্পিক্সে এর অর্ন্তভুক্তিকরণের জন্য মুখিয়ে আছি। স্বল্পমেয়াদী বাণিজ্যিক ইভেন্টের থেকে এগুলোকেই আমরা প্রাধান্য দিতে চাই।" রামিজ টুইটারে লিখেছিলেন, "আমরা আইসিসি-কে একটি চার দেশীয় টি-২০ সুপার সিরিজের প্রস্তাব দিতে চলেছি। পাকিস্তান-ভারত ছাড়াও অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড খেলবে। প্রতি বছর রোটেশনের ভিত্তিতে এই সিরিজ আয়োজন করা হবে। আলাদা একটা রেভিনিউ মডেল তৈরি করা হবে। আইসিসি-র সকল সদস্যকে আয়ের একটা শতাংশ ভাগ করে দেওয়া হবে। আমরা একজন বিজেতাকেও পেয়ে যাব।"  

আরও পড়ুন: Anil Kumble লোভী! বিশেষ দিনে কেন এমন মন্তব্য করলেন Harbhajan Singh?

ভারত-পাকিস্তান সেই ২০১৩ সাল থেকে আইসিসি বা এসিসি ইভেন্ট ছাড়া একে-অপরের মুখোমুখি হয় না। এই দুই প্রতিবেশী রাষ্ট্রের কুটনৈতিক সম্পর্ক এমন জায়গায় এসেছে, যেখানে দ্বিপাক্ষিক সিরিজ আজ অতীত। গতবছর কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। এই প্রথম বিশ্বকাপের আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.