সুখবর! ১০ বছরের পুরনো মামলায় জয়; মন্দার বাজারে বোর্ডের লক্ষ্মীলাভ

ভারতীয় ক্রিকেট বোর্ডকে অন্ধকারে রেখে প্রায় ৮০০ কোটি টাকার সেই চুক্তি হয়। এমনকী জানা গিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছেও এই চুক্তি বিষয়ে কোনও তথ্য ছিল না।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 14, 2020, 06:05 PM IST
সুখবর! ১০ বছরের পুরনো মামলায় জয়; মন্দার বাজারে বোর্ডের লক্ষ্মীলাভ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের কারণে আইপিএল হওয়া নিয়ে যখন অনিশ্চয়তা ঠিক সেই সময়ই সুখবর এল। এবার আইপিএল না হলে বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকা লোকসান হবে বলে আগেই জানিয়েছেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধূমল। এদিকে ১০ বছরের পুরনো দূর্নীতি মামলায় জয় পেল বিসিসিআই। আর সেই মামলা জিতে আর্থিক মন্দার বাজারে বিরাট অঙ্কের অর্থ আসতে চলেছে বিসিসিআই-এর কোষাগারে।

 

আইপিএল কমিশনার থাকাকালীন লোলিত মোদী ২০১০ সালে ভারত ছাড়া বাকি বিশ্বে টুর্নামেন্ট সম্প্রচারের জন্য ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে একটি চুক্তি করেছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ডকে অন্ধকারে রেখে প্রায় ৮০০ কোটি টাকার সেই চুক্তি হয়। এমনকী জানা গিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছেও এই চুক্তি বিষয়ে কোনও তথ্য ছিল না। কিন্তু ললিত মোদীকে আইপিএল কমিশনার থেকে সরানোর পর তত্কালীন বোর্ড কর্তা এন শ্রীনিবাসন ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের থেকে আইপিএল সম্প্রচার স্বত্ত্ব কেড়ে নেন। বিসিসিআই-এর বিরুদ্ধে ওই সম্প্রচারকারী সংস্থা তখন মামলা করে। প্রায় দশ বছর পর সুপ্রিম কোর্ট নিযুক্ত ট্রাইবুনালে সেই মামলার নিষ্পত্তি হয়েছে। সেই মামলায় জয়ের ফলে ৮০০ কোটি টাকার পাশাপাশি সাত বছরের সুদ সহ মোট ৮৫০ কোটি পেতে চলেছে বিসিসিআই।

আরও পড়ুন - বিদেশিদের ছাড়াই হতে পারে এবারের আই লিগ-আইএসএল!

.