বিদেশিদের ছাড়াই হতে পারে এবারের আই লিগ-আইএসএল!

এবার আই লিগ এবং আইএসএল সিঙ্গেল লেগ হওয়ার সম্ভাবনা। আর তাই নির্দিষ্ট কোনও একটি ভেন্যুকেই বেছে নেওয়ার ভাবনা চিন্তা রয়েছে ফেডারেশনের।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 14, 2020, 05:38 PM IST
বিদেশিদের ছাড়াই হতে পারে এবারের আই লিগ-আইএসএল!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক! প্রায় রোজই আক্রান্তের সংখ্যা বাড়ছে পাল্লা দিয়ে। বহু মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। তাতেও অবস্থার উন্নতি হচ্ছে না। উদ্বেগের মাঝেই নতুন ফুটবল মরশুম নিয়ে আভাস দিয়ে দিলেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস। বিদেশিদের ছাড়াই হতে পারে এবারের আই লিগ-আইএসএল! ইঙ্গিত কুশল দাসের।

কুশল দাস জানান, " কোভিড এর জন্য যদি ভারত সরকার দেশে বিদেশি ফুটবলারদের খেলানোর অনুমতি না দেয়, তাহলেও আমরা টুর্নামেন্ট চালু রাখব। সে ক্ষেত্রে দেশীয় ফুটবলারদের নিয়েই খেলতে হবে দলগুলোকে।" ফেডারেশন সচিবের কথাতে একটা বিষয় স্পষ্ট সেক্ষেত্রে বিদেশি না এলেও হবে আই লিগ এবং আইএসএল।

এবার আই লিগ এবং আইএসএল সিঙ্গেল লেগ হওয়ার সম্ভাবনা। আর তাই নির্দিষ্ট কোনও একটি ভেন্যুকেই বেছে নেওয়ার ভাবনা চিন্তা রয়েছে ফেডারেশনের। আইএসএল-এর সব ম্যাচ হতে পারে গোয়ায় আর আই লিগ হওয়ার সম্ভাবনা কলকাতায়। তবে কোন কিছুই এখনও চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন তিনি। নভেম্বরে এবছরের আইএসএল ও আই লিগ শুরু হতে পারে।

এদিকে দ্বিতীয় ডিভিশন আই লিগ দিয়ে শুরু হবে এবছরের ফুটবল মরশুম। করোনা ভাইরাসের কারণে থমকে গিয়েছিল দ্বিতীয় ডিভিশন আই লিগ। সেপ্টেম্বরের মাঝামাঝি শুরু হবে দ্বিতীয় ডিভিশন আই লিগ।

আরও পড়ুন - ভুবনেশ্বরে প্রস্তুতি শিবির সুনীলদের! কবে থেকে শুরু, জেনে নিন