Durand Cup Final 2021: মহমেডানকে হারিয়ে ১৩০ তম ডুরান্ড শিরোপা এফসি গোয়ার

বেডিয়ার গোলে ডুরান্ড এফসি গোয়ার।

Updated By: Oct 3, 2021, 09:50 PM IST
Durand Cup Final 2021: মহমেডানকে হারিয়ে ১৩০ তম ডুরান্ড শিরোপা এফসি গোয়ার

নিজস্ব প্রতিবেদন: শয়ে শয়ে মহমেডান (Mohammedan SC) সমর্থক রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে এসেছিলেন প্রিয় দলকে ফের একবার ডুরান্ড চ্যাম্পিয়ন করাতে। কিন্তু ১৩০ তম ডুরান্ড কাপে (Durand Cup) চ্যাম্পিয়ন হল এফসি গোয়া (FC Goa)। এডু বেডিয়ার গোলে মহমেডানের স্বপ্নভঙ্গ হল এদিন। যুবভারতীর রং সাদা-কালো হতে পারল না।

আরও পড়ুন: IPL 2021, RCB vs PBKS: রাহুলদের হারিয়ে প্লে-অফে কোহলিরা

এই প্রথমবারের মতো সেনাবাহিনী পরিচালিত এশিয়ার প্রাচীনতম ও বিশ্বের তৃতীয় প্রাচীন ফুটবল টুর্নামেন্টে জিতে ইতিহাস লিখল গোয়া। এর আগে ২০১৩ সালে শেষবার ডুরান্ড চ্যাম্পিয়ন হয়েছিল মহামেডান। আট বছর পর ফের একবার এই ঐতিহ্যশালী এই টুর্নামেন্টে জয়ের দোরগোড়ায় ছিল ব্ল্যাক প্যান্থার্স। কিন্তু ম্যাচের অন্তিম লগ্নে সব হিসাব বদলে দেন বেডিয়া।

এদিন মিলান সিং বক্সের সামনে ফাউল করায় ফ্রি-কিক পায় এফসি গোয়া। আর এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করেনি তারা। ১০৫ মিনিটে অসাধারণ ফ্রি-কিকে গোল করে গোয়াকে ট্রফি জেতান বেডিয়া। কার্যত 'বাংলা' বনাম গোয়ার এই দ্বৈরথে বাংলা রীতিমতো লড়েও পারল না। আইএসএল বনাম আই-লিগ ক্লাবের ফাইনাল দেখল ভারতীয় ফুটবল সমর্থকরা। 

এবার ডুরান্ডে আইএসএলে ৫ ফ্র্যাঞ্চাইজি ও আই-লিগের ৩ দল খেললেও খেলেনি ইস্টবেঙ্গল-মোহনাবাগন। ১৬ দলীয় লড়াইয়ে দ্বিতীয় ডিভিশন থেকে অংশ নিয়েছিল- দিল্লি এফসি ও এফসি বেঙ্গালুরু ইউনাইটেড। এছাড়াও এই প্রতিযোগিতায় খেলল সেনাবাহিনীর হাফ ডজন টিম- আর্মি রেড, আর্মি গ্রিন, বায়ু সেনার দল, নৌ-সেনার দল, সিআরপিএফ ও অসম রাইফেলস। ডুরান্ডে ইস্ট-মোহন না-খেলায় হতাশ হয়েছেন ফ্যানেরা। একথা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.