Steve Smith, BGT 2023: মরণ-বাঁচন টেস্টের জন্য দুটি পিচ কেন? গোপন কথাটি ফাঁস করলেন স্টিভ স্মিথ

ইন্দোর টেস্টের আগে রোহিত শর্মা জানিয়েছিলেন, তৃতীয় টেস্ট জিতলে চতুর্থ টেস্টে পেস সহায়ক উইকেট চায় ভারত। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্যই সে কথা বলেছিলেন রোহিত। কিন্তু তৃতীয় টেস্ট হারায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এখনও উঠতে পারেনি ভারত।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 8, 2023, 07:09 PM IST
Steve Smith, BGT 2023: মরণ-বাঁচন টেস্টের জন্য দুটি পিচ কেন? গোপন কথাটি ফাঁস করলেন স্টিভ স্মিথ
চতুর্থ টেস্ট শুরু হওয়ার আগে পিচ দেখে নিচ্ছেন অস্ট্রেলিয়ার স্টপ গ্যাপ অধিনায়ক স্টিভ স্মিথ। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বর্ডার-গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) প্রথম টেস্ট থেকেই উইকেটের সমালোচনা চলছে। ইন্দোরে (Indore) তৃতীয় টেস্টের পর সেই সমালোচনা চরমে ওঠে। তৃতীয় টেস্টের প্রায় শুরু থেকেই পিচ ভাঙতে শুরু করে। দুই দিনের সামান্য একটু বেশি সময় লেগেছে টেস্ট শেষ হতে। যতক্ষণ খেলা হয়েছে, পুরো সময়েই উইকেটে ছিল অনিয়মিত বাউন্স। ইন্দোরের উইকেট শেষ পর্যন্ত আইসিসির (ICC) কাছ থেকে 'খারাপ' রেটিং পেয়েছে, পেয়েছে তিনটি ডিমেরিট পয়েন্টও। এমন ঘটনার পর শোনা গিয়েছিল আহমেদাবাদে (Ahamedabad) সিরিজে চতুর্থ ও শেষ টেস্টে অস্ট্রেলিয়াকে (Australia) ধন্দে রাখার জন্য দুটি পিচ তৈরি করা হয়েছে! সেই গোপন কথাটি ফাঁস করলেন অজিদের স্টপগ্যাপ অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith)। 

তবে কোন পিচে বল গড়াবে সেটা নিশ্চিত করতে পারেননি তিনি। যদিও স্মিথের দাবি পিচ কিউরেটর তাঁকে নাকি বলেছেন যে, দুটি পিচ প্রস্তুত রাখা হয়েছে! তবে তিনি জানেন না যে কোন পিচে খেলা পরিচালনা করা হবে। স্মিথ বুধবার সাংবাদিক বৈঠকে বলেন, "মাঠের পূর্ব দিকে কালো মাটির পিচ তৈরি করা হয়েছে। সেই পিচে খেলা পরিচালনা হওয়ার ৬০ শতাংশ সুযোগ আছে। তবে এছাড়া আরও একটি লাল মাটির পিচ তৈরি রাখতে বলা হয়েছে। সেটা লাল মাটির পিচ। আমার ধারণা এই পিচে খেলা হওয়ার সম্ভাবনা মাত্র ৪০ শতাংশ। যদিও শেষ পর্যন্ত কোন পিচে খেলা হবে, আমি নিশ্চিত নই।" 

আরও পড়ুন: Rohit Sharma, BGT 2023: গাভাসকরের কোন নজির ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন রোহিত? জানতে পড়ুন

আরও পড়ুন: Rohit Sharma vs Ravi Shastri, BGT 2023: গুরু-শিষ্যের সম্পর্ক শেষ! রবি শাস্ত্রীকে একেবারে ধুয়ে কী বললেন রোহিত? জেনে নিন

এরমধ্যে এই ধোঁয়াশা আরও বাড়িয়ে দিলেন দলের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul dravid)। তিনি বেশ মজা করে বলেন, "কেন দুটি পিচ তৈরি করা হয়েছে, সেটা আমার জানা নেই। আমাদের তরফ থেকে তেমন কোনও নির্দেশ দেওয়া হয়নি। আসলে এত ভেবে তো কিছু লাভ নেই। কারণ ক্রিকেট তো একটা পিচেই খেলা হয়।" 

ইন্দোর টেস্টের আগে রোহিত শর্মা জানিয়েছিলেন, তৃতীয় টেস্ট জিতলে চতুর্থ টেস্টে পেস সহায়ক উইকেট চায় ভারত। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্যই সে কথা বলেছিলেন রোহিত। কিন্তু তৃতীয় টেস্ট হারায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এখনও উঠতে পারেনি ভারত। তাই চতুর্থ টেস্টে কি পেস সহায়ক উইকেট দেখা যাবে, নাকি আগের তিন টেস্টের মতো ঘূর্ণি উইকেট হবে, এই দোটানায় আছেন রোহিতরা। সেই কারণেই পিচ নিয়ে এখনও ধোঁয়াশা দেখা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.