Rohit Sharma, BGT 2023: গাভাসকরের কোন নজির ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন রোহিত? জানতে পড়ুন

চলতি সিরিজের শুরুটা দাপটের সঙ্গেই করেছিলেন রোহিত। তবে ধারাবাহিকতা বজায় রাখতে ব্যর্থ হয়েছেন। নাগপুরে রোহিতের ব্যাট থেকে এসেছিল ২১২ বলে ১২০ রান। এরপর চলতি সিরিজের ৩ টেস্টের ৫ ইনিংসে করেছেন ২০৭ রান। গড় ৪১.৪০। স্ট্রাইক রেট ৫৭.৯৮। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 8, 2023, 06:13 PM IST
Rohit Sharma, BGT 2023: গাভাসকরের কোন নজির ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন রোহিত? জানতে পড়ুন
সুনীল গাভাসকরের বিশেষ নজির ছোঁয়ার অপেক্ষায় রোহিত শর্মা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly), মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azaharuddin), বিরাট কোহলি (Virat Kohli) যেটা পারেননি, সেই নজির ছুঁয়ে ফেলতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। চলতি বর্ডার গাভাসকর ট্রফিতে (Border Gavaskar Trophy 2023) সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) রেকর্ডে নিজের নাম লেখাতে পারেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। তবে এই রেকর্ডে রোহিতকে তাঁর নাম নথিভুক্ত করতে গেলে আহমেদাবাদ টেস্টেও শতরান করতে হবে। অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে শেষ টেস্টে দুটি ইনিংস পাবেন 'হিটম্যান'। ভারতের একমাত্র অধিনায়ক হিসেবে ১৯৭৯ সালে অজিদের বিরুদ্ধে দুটি শতরান করেছিলেন সানি। রোহিত এবার তিনি এই নজিরে নাম লেখাতে পারবেন কিনা সেটাই দেখার। 

চলতি সিরিজের শুরুটা দাপটের সঙ্গেই করেছিলেন রোহিত। তবে ধারাবাহিকতা বজায় রাখতে ব্যর্থ হয়েছেন। নাগপুরে রোহিতের ব্যাট থেকে এসেছিল ২১২ বলে ১২০ রান। এরপর চলতি সিরিজের ৩ টেস্টের ৫ ইনিংসে করেছেন ২০৭ রান। গড় ৪১.৪০। স্ট্রাইক রেট ৫৭.৯৮। স্পিনে পিচে দুই দেশের ব্যাটাররাই সমস্যায় পড়েছেন। যদিও এমন পিচে একমাত্র ব্যাটার হিসেবে শতরান করেছিলেন রোহিত। পাশাপাশি একমাত্র ব্যাটার হিসাবে ২০০ রানও করেছেন তিনি। আর এবার তাঁর সামনে সিনিয়র গাভাসকরকে ছুঁয়ে ফেলার সুযোগ রয়েছে। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni: কীভাবে সিএসকে সতীর্থদের সঙ্গে হোলির মুহূর্ত কাটালেন ধোনি? দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Rohit Sharma vs Ravi Shastri, BGT 2023: গুরু-শিষ্যের সম্পর্ক শেষ! রবি শাস্ত্রীকে একেবারে ধুয়ে কী বললেন রোহিত? জেনে নিন

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজ়ে 'লিটল মাস্টার' ছাড়া ভারতের আর কোনও অধিনায়কই দু'টি শতরান করতে পারেননি। চতুর্থ টেস্টে শতরান করলে রোহিত ভারতের প্রাক্তন অধিনায়ককে ঘরের মাঠে রোহিত হলেন ভারতের ছয় অধিনায়কের একজন, যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করেছেন। এর আগে অজিদের বিরুদ্ধে দু’টি শতরান করেছিলেন সানি। ১৯৭৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছ’ম্যাচের টেস্ট সিরিজে ৪২৫ রান করেছিলেন তিনি। দু'টি অর্ধশতরানের সঙ্গে ছিল দু'টি শতরান। 

ধারাবাহিকতা বজায় রাখতে না পারলেও, এখনও কামব্যাকের সুযোগ আছে। রোহিতের ব্যাটের উপর ভর করে ভারতীয় দল শেষ টেস্ট জিতলে, ফের বিশ্ব টেস্ট ফাইনাল খেলার দরজা খুলে যাবে। তবে হারলেই কিন্তু ফের শুরু হবে প্রবল সমালোচনা। এখন টিম ইন্ডিয়া যাবতীয় চাপ ও স্পিন পিচের ধাক্কা সামলে সিরিজ জিততে, টেস্ট ফাইনালের টিকিট হাতে পায় কিনা সেটাই দেখার। সঙ্গে রোহিতের দিকেও নজর থাকবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.