Rohit Sharma vs Ravi Shastri, BGT 2023: গুরু-শিষ্যের সম্পর্ক শেষ! রবি শাস্ত্রীকে একেবারে ধুয়ে কী বললেন রোহিত? জেনে নিন

ইন্দোর টেস্ট জয়ের ফলে সিরিজের ফলাফল এই মুহূর্তে ২-১ ফলাফলে দাঁড়িয়ে আছে। সিরিজ জিততে হলে কোনওভাবেই আহমেদাবাদ টেস্টে হারা চলবে না ভারতের। আর শুধু সিরিজ জয় কেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার জন্যও আহমেদাবাদ টেস্টে জয় ছাড়া উপায় নেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 8, 2023, 04:36 PM IST
Rohit Sharma vs Ravi Shastri, BGT 2023: গুরু-শিষ্যের সম্পর্ক শেষ! রবি শাস্ত্রীকে একেবারে ধুয়ে কী বললেন রোহিত? জেনে নিন
রবি শাস্ত্রীকে একেবারে ধুয়ে দিলেন রোহিত শর্মা। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্মান-ভালোবাসার সম্পর্ক একেবারে শেষ। গুরু-শিষ্যের সম্পর্ক কতটা খারাপ হয়েছে, সেটা প্রকাশ্যে চলে এল। হ্যাঁ রোহিত শর্মা (Rohit Sharma) ও রবি শাস্ত্রীর (Ravi Shastri) তলানিতে যাওয়া সম্পর্কের কথা লিখছি। চলতি বর্ডার গাভাসকর ট্রফির (Border Gavaskar Trophy 2023) ইন্দোর (Indore) টেস্ট হারতেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন কোচের দাবি করেন,  কিছুটা আত্মতুষ্টি এবং অনেকটা অতিরিক্ত আত্মবিশ্বাসের জন্যই ভারতীয় দলকে লজ্জাজনক হার হজম করতে হয়েছে। তবে সেটা মানতে একেবারেই রাজি নন 'হিটম্যান'। তিনি যেন শাস্ত্রীকে সপাটে জবাব দেওয়ার অপেক্ষায় ছিলেন। বুধবার সাংবাদিক বৈঠকে শাস্ত্রীর সেই বিতর্কিত মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলেই,  রোহিতের জবাব ছিল, 'শাস্ত্রীর মন্তব্য আস্তাকুঁড়ের আবর্জনা'! এমনকি প্রাক্তন কোচকে ‘বহিরাগত’ বলেও তোপ দেগে দিলেন দলের অধিনায়ক। 

রোহিত রাগে গজগজ করতে করতে রোহিত বলেন, "দুটি ম্যাচ জেতার পর বাইরের কোনও লোক যদি বলেন যে আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে পড়েছিলাম, তা হলে সেটা নেহাতই সেটা আস্তাকুঁড়ের আবর্জনার মতো। আমরা চারটি টেস্ট ম্যাচেই নিজের সেরা পারফরম্যান্স করব। এই ভাবনা ও মানসিকতা নিয়ে খেলছি। দুটি টেস্ট জেতার পর কোনও দল হারতে চায় না। আসলে ড্রেসিংরুমে বাইরে থাকা লোকজন তো আমাদের লড়াই ও ভাবনাচিন্তার বিষয়ে কিছুই জানেন না। আর তাই বহিরাগতরাই আমাদের অতিরিক্ত আত্মবিশ্বাসী হওয়ার কথা বলেন। আমরা প্রতি ম্যাচে ভাল খেলতে চাই। যদি তাতে কারও খারাপ লাগে বা অতিরিক্ত আত্মবিশ্বাসী মনে হয়, তাতে আমরা পাত্তা দিই না।" 

আরও পড়ুন: Rohit Sharma, BGT 2023: পিচ নিয়ে ভাবনা ছেড়ে ব্যাটিংয়ে মন দেওয়া উচিত, ফের বিস্ফোরক রোহিত

আরও পড়ুন: Virat Kohli and Rohit Sharma: বিরাট-রোহিতের নেতিবাচক মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে, বিস্ফোরণ ঘটালেন গম্ভীর

এখানেই থেমে থাকেননি রোহিত। তিনি ফের যোগ করেন, "রবি কীভাবে এমন মন্তব্য করলেন সেটা তো বুঝতেই পারলাম না। উনি তো নিজেও আমাদের ড্রেসিংরুমে অনেক মাস ধরে ছিলেন। তাই আমরা কেমন মনাসিকতা বজায় রেখে খেলি সেটা তো রবি ভালোভাবেই জানেন। আমরা ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই। সেটাকেও ওর অতিরিক্ত আত্মবিশ্বাসী মনে হয়েছে। ঘরের মাঠে খেললে আমরা বিপক্ষকে এক ইঞ্চিও জায়গা দিতে চাই না। বিদেশে গেলেও আমাদের মানসিকতা একই থাকে। ঠিক যেমন বিদেশে গেলে বিপক্ষ আমাদের হারাতে মরিয়া হয়ে ওঠে, আমাদের পরিস্থিতি কঠিন করে তোলে। আমরাও সেই একই ব্র্যান্ডের ক্রিকেট খেলছি। এবং সেটাই বজায় থাকবে।" 

তৃতীয় টেস্ট হারের পর ভারতীয় দলকে কটাক্ষ করে শাস্ত্রী বলেছিলেন, "আমার তো মনে হয় ভারতীয় দল দুটি টেস্ট জেতার পর অস্ট্রেলিয়াকে গুরুত্বই দেয়নি। সেই ভুলের খেসারত দিতে হল। আর তাছাড়া ইন্দোরের স্পিন পিচ ভারতীয় দল বুঝতেই পারেনি। তাই এমন লজ্জার হার হজম করতে হল।" তিনি আর যোগ করেছিলেন, "আমার ধারণা ভারতীয় দল স্পিন পিচের দিকেই তাকিয়ে থাকবে। তবে এর আগে আত্মতুষ্টি ও অতিরিক্ত আত্মবিশ্বাস ত্যাগ করতে হবে। ইন্দোরে আত্মতুষ্টি ও অতিরিক্ত আত্মবিশ্বাসের জন্যই রোহিতরা টেস্ট হারল।" 

ইন্দোর টেস্ট জয়ের ফলে সিরিজের ফলাফল এই মুহূর্তে ২-১ ফলাফলে দাঁড়িয়ে আছে। সিরিজ জিততে হলে কোনওভাবেই আহমেদাবাদ টেস্টে হারা চলবে না ভারতের। আর শুধু সিরিজ জয় কেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার জন্যও আহমেদাবাদ টেস্টে জয় ছাড়া উপায় নেই। কারণ, ওভালে বিশ্ব সেরার শিরোপার লড়াইয়ে নামতে হলে এই সিরিজটি অন্তত দু’ম্যাচের জিততে হবে টিম ইন্ডিয়াকে। আর এমন অবস্থায় ভারতীয় দলের অন্যতম মহাতারকা ও প্রাক্তন কোচের মধ্যে ইগোর লড়াই শুরু হয়ে গেল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.