Big Bash League: Unmukt Chand প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে BBL ম্যাচ খেলেলন!

ইতিহাস লিখলেন উন্মুক্ত চাঁদ ঠিকই, তবে অভিষেকে ছাপ রাখতে পারলেন না বিবিএলে!

Updated By: Jan 18, 2022, 06:33 PM IST
Big Bash League: Unmukt Chand প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে BBL ম্যাচ খেলেলন!
ইতিহাস লিখলেন উন্মুক্ত চাঁদ

নিজস্ব প্রতিবেদন: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারত অধিনায়ক উন্মুক্ত চাঁদ (Unmukt Chand) ইতিহাস লিখলেন। প্রথম ভারতীয় পুরুষ ক্রিকেটার হিসাবে অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ টি-২০ লিগ (Big Bash T20 League) খেলার নজির গড়লেন। মঙ্গলবার মেলবোর্ন রেনেগাডসের (Melbourne Renegades) হয়ে চাঁদের বিবিএল (BBL) অভিষেকের স্মৃতি কিন্তু একেবারেই সুখকর হল না। হোবার্ট হারিকান্সের (Hobart Hurricanes) বিরুদ্ধে মাত্র ৮ বল খেলে ৬ রান করে আউট হয়ে যান চাঁদ।  

২০১২ সালে এই অস্ট্রেলিয়ার মাটিতেই ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতান চাঁদ। তাঁকে মনে করা হচ্ছিল আগামীর তারকা। চাঁদের নেতৃত্বে ইন্ডিয়া এ দলও দারুণ সাফল্য পায়। তবে চাঁদ এরপর আর কখনই সিনিয়র পর্যায়ে খেলতে পারলেন না! তাঁকে বলা হতো বিরাট কোহলির উত্তরসূরী। অথচ চাঁদ ৬৭টি প্রথম শ্রেণির ম্যাচে ৩৩৭৯ রান করেন। ১২০টি লিস্ট এ ক্রিকেটে চাঁদের ব্যাট থেকে আসে ৪৫০৫ রান। ৭৭টি টি-২০ ম্যাচে তিনি করেন ১৫৬৫ রান। ভারতে দীর্ঘদিন উপেক্ষিত বলেই চাঁদ গতবছর অগাস্টে দেশের হয়ে না খেলার সিদ্ধান্ত জানিয়ে দেন বিসিসিআইকে। ভারত ছেড়ে মার্কিন মুলুকে চলে যান চাঁদ।

আরও পড়ুন: SAvsIND: টেস্ট দলের নেতা হওয়ার ইচ্ছা, Rohit-এর সঙ্গে লড়াই জমিয়ে দিলেন KL Rahul

বিদেশে গিয়ে মাইনর লিগ ক্রিকেটে সিলিকন ভ্যালি স্ট্রাইকার্সের হয়ে নাম লেখান চাঁদ। এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট যুক্তরাষ্ট্রের ২৭টি শহরের দল অংশ নেয়। ২৬টি ভিন্ন মাঠে দু'শোর বেশি ম্যাচ অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্টে। এই টুর্নামেন্টের একটি ম্যাচে ৬৯ বলে ঝোড়ো ১৩২ রানের ইনিংস খেলে শিরোনামে এসেছিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। এখন চাঁদের ফোকাস বিবিএল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.