অঘটনের উইম্বলডনে রজার ফেডেরার ম্যাজিক

অঘটনের উইম্বলডনে রজার ফেডেরার ম্যাজিক। মিলস রাওনিচকে স্ট্রেট সেটে হারিয়ে ঐতিহ্যের উইম্বলডনে সেমিফাইনালে সুইস কিংবদন্তী। কোয়ার্টর ফাইনালের লড়াইয়ে গতবারের রানার আপকে দাঁড়াতেই দিলেন না ফেডেক্স। সেন্টার কোর্টে রাওনিচকে হারাতে বেশি সময় নেননি আঠেরোটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের নায়ক। ফেডেরার জিতলেও একই দিনে জোড়া অঘটন। কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেলেন অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ। পাঁচ সেটের লড়াইয়ে স্যাম কুয়েরির কাছে হেরে যান মারে। অন্যদিকে চোটের কারণে টমাস বার্ডিচের বিরুদ্ধে দ্বিতীয় সেটেই কোর্ট ছাড়তে হয় জোকোভিচকে।

Updated By: Jul 14, 2017, 09:15 AM IST
অঘটনের উইম্বলডনে রজার ফেডেরার ম্যাজিক

ওয়েব ডেস্ক: অঘটনের উইম্বলডনে রজার ফেডেরার ম্যাজিক। মিলস রাওনিচকে স্ট্রেট সেটে হারিয়ে ঐতিহ্যের উইম্বলডনে সেমিফাইনালে সুইস কিংবদন্তী। কোয়ার্টর ফাইনালের লড়াইয়ে গতবারের রানার আপকে দাঁড়াতেই দিলেন না ফেডেক্স। সেন্টার কোর্টে রাওনিচকে হারাতে বেশি সময় নেননি আঠেরোটি গ্র্যান্ডস্ল্যাম জয়ের নায়ক। ফেডেরার জিতলেও একই দিনে জোড়া অঘটন। কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গেলেন অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ। পাঁচ সেটের লড়াইয়ে স্যাম কুয়েরির কাছে হেরে যান মারে। অন্যদিকে চোটের কারণে টমাস বার্ডিচের বিরুদ্ধে দ্বিতীয় সেটেই কোর্ট ছাড়তে হয় জোকোভিচকে।

আরও পড়ুন আগামী বিশকাপে মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিংয়ের জায়গা কি নিশ্চিত?

অন্যদিকে, অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেনের পর এবার উইম্বলডন। আরও একটা হতাশার গ্র্যান্ডস্ল্যাম নোভাক জোকোভিচের জন্য। কুনুইয়ে চোটের জন্য কোয়ার্টার ফাইনাল থেকেই উইম্বলডনকে বিদায় জানাতে হয় এই সার্বিয়ান তারকার। তাই এবার প্রাক্তন শীর্ষ বাছাই ঠিক করেছেন লম্বা ছুটিতে যাবেন। জোকোভিচ জানিয়েছেন শারীরিক চোট সারানোর পাশাপাশি তাঁর মানসিক শান্তির প্রয়োজন। কুনুইয়ের অস্ত্রোপচার করাতে চান না বলে জানিয়েছেন জোকোভিচ। বিশ্রাম নিয়ে চোট সারাতে চান তিনি। ফলে আসন্ন ইউএস ওপেনে যে জোকোভিচ খেলবেন না সেটা পরিষ্কার। বেশকিছুদিন আগে কিংবদন্তি টেনিস খেলোয়াড় জন ম্যাকেনরো জানিয়েছিলেন ব্যাক্তিগত জীবনের নানা সমস্যার জন্য জোকোভিচের ফর্মের পতন হয়েছে।

আরও পড়ুন  সুপ্রিম কোর্টে কাছে নিঃশর্তে ক্ষমা চাইলেন প্রাক্তন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর