বিতর্কে বিস্কুট!

Updated By: Aug 21, 2017, 09:39 PM IST
বিতর্কে বিস্কুট!

ওয়েব ডেস্ক: ৩-০ টেস্ট সিরিজ হারের পর প্রথম একদিনের ম্যাচেও বিরাট ব্রিগেডের কাছে কার্যত আত্মসমর্পণ করেছে 'এশিয়ান জায়েন্ট'রা। ব্যাটে, বলে সবেতেই ভারতীয় দলের কাছে ধরাশায়ী হয়েছে মালিঙ্গারা। ম্যাচ ফিট না হয়েই মাঠে নেমেছে লঙ্কান ব্রিগেড, এমনই 'অভিযোগ' শ্রীলঙ্কার ক্রিকেট মহলেরই একাংশের। তাই এবার ভারতের হাত থেকে ওডিআই সিরিজকে রক্ষা করতে 'বিস্কুট ব্যানে'র সিদ্ধান্ত নিল শ্রীলঙ্কা। বিস্কুট খেয়ে নাকি 'ফিটনেস নষ্ট' হচ্ছে খেলোয়াড়দের, তাই খেলার দিনে ড্রেসিং রুমে বিস্কুট বন্ধ! লঙ্কান টিম ম্যানেজার গুরুসিনহা জানিয়েছেন, "ড্রেসিং রুমে বিস্কুট ব্যানের সিদ্ধান্ত নিয়েছে আমাদের দলের ট্রেনার এবং ফিজিও। আর সেই মতই আমি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছি।" 

তবে 'হিন্দুস্তান টাইমস'-এর দাবি, বিস্কুট ব্যান নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেটারদের সঙ্গে মতভেদ হয় টিম ম্যানেজমেন্টের। কিন্তু, শ্রীলঙ্কার টিম ম্যানেজার গুরুসিনহা এই অভিযোগ অস্বীকার করে বলেন, "এমন কোনও ঘটনা ঘটেইনি। এমনকি খেলোয়াড়রা জানতেনই না যে ড্রেসিং রুমে বিস্কুট রাখা আছে।" 

এর আগেও আইসিসি ট্রফিতে লঙ্কা ব্রিগেডের খারাপ পারফর্ম্যান্সের জন্য সংখ্যাগরিষ্ঠ নির্বাচকই খেলোয়াড়দের ফিটনেসের বিষয়টিকে কাঠগড়ায় তুলেছিলেন। একই মত ছিল গুরুসিনহার। এবার দলকে ফিট রাখতে একেবারে 'বিস্কুট ব্যানে'র পথেই হাটল শ্রীলঙ্কান ম্যানেজমেন্ট। কিন্তু এতে কী ওডিআই সিরিজ জয় থেকে ভারতকে আটকাতে পারবে মালিঙ্গা-চান্দিমলরা, প্রশ্ন থাকছেই! 

.