''আমার নাম স্টেডিয়াম থেকে মুছে ফেলুন, না হলে...''! DDCA’কে কড়া হুঁশিয়ারি বেদির

দিল্লির স্টেডিয়ামের একটি স্ট্যান্ড রয়েছে বেদির নামানুসারে।

Updated By: Dec 27, 2020, 03:54 PM IST
''আমার নাম স্টেডিয়াম থেকে মুছে ফেলুন, না হলে...''! DDCA’কে কড়া হুঁশিয়ারি বেদির

নিজস্ব প্রতিবেদন- DDCA-র বিরুদ্ধে বারবার ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। বারবার বলেছেন, দিল্লির ক্রিকেট সংস্থা স্বজনপোষণ করে। ফিরোজ শাহ কোটলার নাম পরিবর্তন। নামবদলের পর প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির মূর্তি স্টেডিয়ামে বসানো! বারবারই তিনি সরব হয়েছেন। বিষেণ সিং বেদির দাবি ছিল, দিল্লির ক্রিকেট সংস্থা প্রাক্তন ক্রিকেটারদের সম্মান দেয় না। তা বদলে প্রশাসনিক কর্তাদের মাথায় তুলে রাখে। এর পরই বিষেণ সিং বেদি প্রকাশ্যে জানিয়ে দেন, তিনি দিল্লির ক্রিকেট সংস্থার সঙ্গে আর কোনও সম্পর্ক রাখবেন না। 

দিল্লির স্টেডিয়ামের একটি স্ট্যান্ড রয়েছে বেদির নামানুসারে। সেই নাম মুখে ফেলার অনুরোধ করেছিলেন তিনি। বেদি এর আগেও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির ছেলে রোহন জেটলিকে চিঠি পাঠিয়েছিলেন। কিন্তু তাঁর সেই চিঠির উত্তর আসেনি। এবার তাই রেগে আগুন হয়েছেন বেদি। তিনি আরও একবার চিঠি লিখে জানিয়েছেন, ''আমি দেশের প্রাক্তন ক্রিকেটার। আমি আপনাকে একটি চিঠি লিখেছিলাম। সেটার উত্তর দেওয়ার প্রয়োজন আপনি বোধ করেননি। নিজের নাম কোথায় ব্যবহারের অনুমতি দেব, তা এই দেশের নাগরিক হিসাবে ঠিক করার অধিকার আমার আছে। স্টেডিয়ামের স্ট্যান্ড থেকে আমার নাম মুছে ফেলা হোক। না হলে আমি আইনি পথ নিতে বাধ্য হব। এবার আশা করব প্রাক্তন ক্রিকেটারকে সম্মান প্রদর্শন করে চিঠির জবাব দেবেন।''

আরও পড়ুন-  Boxing Day Test: রাহানের সেঞ্চুরি, ৩৫ বছর পর Team India গড়ল একই রেকর্ড

বরাবরই ঠোঁটকাটা বলে ক্রিকেট সার্কিট-এ বদনাম রয়েছে বেদির। তিনি সোজা কথা সপাটে বলতে পারেন। অনেকে এই জন্য তাঁকে সাহসী বলেন। অনেকে আবার বলেন, তিনি বড্ড বেশি রুক্ষ স্বভাবের মানুষ। তবে এসব কিছুই বেদিকে ভাবায় না। ভারতীয় দলের পারফরম্যান্স নিয়েও তিনি সোজা কথা সোজা ভাবে বলেন। আবার কোনও প্রশাসকের কাজে অখুশি হলেও সেটা প্রকাশ্যে জানিয়ে দেন। 

.