IPL 2021: 'প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে'! ভারতে আটকে ক্ষোভে ফুঁসে টুইট অজি ধারাভাষ্যকারের

করোনা আবহে আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া।

Updated By: May 3, 2021, 07:50 PM IST
IPL 2021: 'প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে'! ভারতে আটকে ক্ষোভে ফুঁসে টুইট অজি ধারাভাষ্যকারের

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। সঙ্গে কোভিড বিধি আরও কড়া করেছে ক্যাঙারুর দেশ। এর আগে ভারত থেকে অস্ট্রেলীয় নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছিল অজি সরকার। কিন্তু এবার দেশবাসীকে দেশে ফেরার রাস্তাটাই বন্ধ করে দিল তারা।

সে দেশের স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন যে, গত ১৪ দিনের মধ্যে যাঁরা অস্ট্রেলিয়া থেকে ভারতে গিয়েছেন এবং এই সময় অস্ট্রেলিয়ায় ফেরার পরিকল্পনা করছেন, তাঁদের জন্য এই নিষেধাজ্ঞা জারি হবে। আর এই নিয়মের ব্যতিক্রম হবে না ভারতে আইপিএল খেলতে বা ধারাভাষ্য দিতে আসা নাগরিকদের। এই নির্দেশ অমান্য করলে ৫ বছরের জন্য হাজতবাস করতে হতে পারে, কিংবা ভরতে হতে পারে বেশ মোটা টাকার জরিমানা। 

আরও পড়ুন: COVID-19: PM CARES Fund-এ নয়, UNICEF কে অনুদান দিলেন KKR মহাতারকা Cummins

অস্ট্রেলীয় সরকারের এই সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ অজি ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার। ক্ষোভে ফুঁসে সরাসরি অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনকেই (Michael Slater) বিঁধলেন তিনি। সোমবার তিনি টুইটারে লিখলেন, "আমাদের সরকার যদি অজিদের সুরক্ষার কথা ভাবত তাহলে আমাদের দেশে ফিরতে দিত। এটা অপমান! প্রধানমন্ত্রীর হাতে রক্ত লেগে আছে। আপনার সাহস হয় কী করে আমাদের সঙ্গে এরকম আচরণ করার। আপনি কোয়ারেন্টিন সিস্টেম নিয়ে তাহলে আর কী সিদ্ধান্তে এলেন! আইপিএলে কাজ করার জন্য আমরা সরকারের অনুমতি আছে। কিন্তু এখন দেখছি সরকার আমাকে উপেক্ষা করছে।"