COVID-19: PM CARES Fund-এ নয়, UNICEF কে অনুদান দিলেন KKR মহাতারকা Cummins

ভারতের এই দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে মন ছুঁয়ে নিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের প্যাট কামিন্স।

Updated By: May 3, 2021, 06:46 PM IST
COVID-19: PM CARES Fund-এ নয়, UNICEF কে অনুদান দিলেন KKR মহাতারকা Cummins

নিজস্ব প্রতিবেদন: ভারতের এই দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে মন ছুঁয়ে নিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের (KKR) প্যাট কামিন্স (Pat Cummins)৷ খেলোয়াড়দের মধ্যে প্রথম তিনিই বিরাট অঙ্কের আর্থিক অনুদান দেন।

অজি স্পিডস্টার টুইট করে জানিয়ে ছিলেন যে, ভারতে অক্সিজেনের ভয়ঙ্কর ঘাটতি মেটাতে তিনি ৫০ হাজার মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭ লক্ষ ৩৬ হাজার ৭৫৯ টাকা) অনুদান দিচ্ছেন ধানমন্ত্রীর তহবিলে (PM CARES Fund)। কিন্তু কামিন্স তাঁর সিদ্ধান্ত বদল করেছেন। তিনি এই অনুদান প্রধানমন্ত্রীর তহবিলে দেওয়ার বদলে এখন স্বেচ্ছাসেবী সংগঠন ইউনিসেফকে (UNICEF) দিচ্ছেন!

আরও পড়ুন: অনুপ্রেরণায় Lee-Cummins, ইউরোপের এই ছোট্ট দেশ ভারতের COVID-19 যুদ্ধে পাশে দাঁড়াল

এই করোনা সঙ্কটে অস্ট্রেলিয়া ক্রিকেট ইউনিসেফের সঙ্গে জুটি বেঁধে ভারতের পাশে দাঁড়াবে বলে সিদ্ধান্ত নিয়েছে। তাই কামিন্সও ঠিক করেছেন তাঁর বোর্ডের দেখানো পথেই তিনি হাঁটবেন। ইউনিসেফকেই ৫০ হাজার মার্কিন ডলার দিলেন তিনি। নিজেই সোমবার অর্থাৎ আজ টুইট করে সেই কথা জানালেন কামিন্স। 

করোনা আবহে ইতিমধ্যে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। এবার কোভিড বিধি আরও কড়া করল ক্যাঙারুর দেশ। এর আগে ভারত থেকে অস্ট্রেলীয় নাগরিকদের দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছিল অজি সরকার। কিন্তু এবার দেশবাসীকে দেশে ফেরার রাস্তাটাই বন্ধ করে দিল তারা। এই নির্দেশ অমান্য করলে ৫ বছরের জন্য হাজতবাস করতে হতে পারে, কিংবা ভরতে হতে পারে বেশ মোটা টাকার জরিমানা। 

সে দেশের স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন যে, গত ১৪ দিনের মধ্যে যাঁরা অস্ট্রেলিয়া থেকে ভারতে গিয়েছেন এবং এই সময় অস্ট্রেলিয়ায় ফেরার পরিকল্পনা করছেন, তাঁদের জন্য এই নিষেধাজ্ঞা জারি হবে। আর এই নিয়মের ব্যতিক্রম হবে না ভারতে আইপিএল খেলা অজি ক্রিকেটারদেরও।

.