ট্রফি লুকিয়ে 'কোর্ট'-এর বাইরে বড় ধাক্কা খেলেন দেউলিয়া Boris Becker

বিশ্বের প্রাক্তন ১ নম্বর টেনিস খেলোয়াড় এবং ছয়বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন একজন পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে ১৬ বছরে ৭৭টি ফাইনালের মধ্যে ৪৯টি একক শিরোপা জেতেন।

Updated By: Mar 22, 2022, 06:23 PM IST
ট্রফি লুকিয়ে 'কোর্ট'-এর বাইরে বড় ধাক্কা খেলেন দেউলিয়া Boris Becker
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন টেনিস চ্যাম্পিয়ন বরিস বেকারকে (Boris Becker) দেউলিয়া ঘোষণা করা হয় ২০১৭ সালে জুন মাসে। দেউলিয়া ঘোষণা হওয়ার আগে এবং সেই সময়ে তার সমস্ত সম্পত্তি ট্রাস্টিদের হাতে তুলে দেওয়ার কথা।

তার বিরুদ্ধে অভিযোগ ট্রাস্টিদের কাছ থেকে নয়টি ট্রফি সহ সম্পত্তি গোপন করেছেন তিনি। তার ঋণ মেটানর জন্য আর্থিক তথ্য প্রকাশের বাধ্যবাধকতা এড়াতে এবং সম্পত্তি সংক্রান্ত তথ্য গোপন করার অপরাধে তার বিচার শুরু হয়েছে লন্ডনে। 

প্রসিকিউটররা বলেছেন যে ৫৪ বছর বয়সি বেকারকে যখন ২০১৭ সালের জুনে দেউলিয়া ঘোষণা করা হয়, তার আগে এবং পরে সম্পদ লুকিয়ে রাখা অথবা সেই সম্পদ হস্তান্তর করতে ব্যর্থ হওয়ায় অসৎ আচরণ করেছিলেন। দেউলিয়া আইনের অধীনে ২৪ কাউন্টের অভিযোগে তার বিচার চলছে।

প্রসিকিউটর রেবেকা চাকলি (Prosecutor Rebecca Chalkley) বলেছেন যে এই সম্পদের মধ্যে রয়েছে ১৯৮৫ এবং ১৯৮৯ সালের পুরুষদের উইম্বলডন সিঙ্গেলস শিরোপা। ১৯৯১ এবং ১৯৯৬ সালে তার অস্ট্রেলিয়ান ওপেন ট্রফি এবং তার ১৯৯২ সালের অলিম্পিক স্বর্ণপদক। বেকারের বিরুদ্ধে জার্মানিতে (Germany) তার মালিকানাধীন একটি মার্সিডিজ (Mercedes) গাড়ির ডিলারশিপ বিক্রি থেকে পাওয়া ১.১৩ মিলিয়ন ইউরো গোপন করার অভিযোগ রয়েছে। জার্মানিতে তিনি দুটি সম্পত্তি ঘোষণা করতে ব্যর্থ হয়েছেন এবং ব্যাংকের ৮২৫,০০০ ইউরো ঋণ লুকিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন: IPL 2022: শিবিরে যোগ দিয়ে নতুন অধিনায়ক Faf du Plessis-কে নিয়ে মুখ খুললেন Virat Kohli

এখন জামিনে রয়েছেন বেকার। তিনি সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। প্রসিকিউটর রেবেকা চাকলি বলেছেন, যারা সম্পদ চিহ্নিত করার দায়িত্বে ছিলেন তাদের কাছ থেকে বিভিন্ন উপায়ে সম্পদ লুকিয়ে রাখেন। প্রসিকিউশন আরও জানিয়েছে যে বেকার তার দেউলিয়া চুক্তির তারিখের আগে এবং পরে উভয় সময়েই এই কাজ করেছিলেন। 

সোমবার তিনি ডকে বসেছিলেন একজন জার্মান অনুবাদকের পাশে। বিশ্বের প্রাক্তন ১ নম্বর টেনিস খেলোয়াড় এবং ছয়বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন একজন পেশাদার টেনিস খেলোয়াড় হিসেবে ১৬ বছরে ৭৭টি ফাইনালের মধ্যে ৪৯টি একক শিরোপা জেতেন। এই বিচার প্রক্রিয়া কয়েক সপ্তাহ ধরে চলবে বলে মনে করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.