Cheteshwar Pujara: মিডল-অর্ডার ক্রাইসিস মেটাতে মাঠে পূজারা! বিশ্বযুদ্ধের আগে সাজিয়ে দিলেন ৫ থেকে ৭

 'এশিয়া কাপ দেখার পর, ভারতের মিডল অর্ডার বাছতে বললে, আমি ঋষভ পন্থকে পাঁচে খেলাব, হার্দিক পাণ্ডিয়া আসুক ছয়ে ও সাতে খেলুক দীনেশ কার্তিক। আমার মনে হয় ঋষভ-দীনেশ, দু'জনকেই দলে রাখতে হবে। যদি না দল কয়েক ওভার বলের জন্য হুডাকে খোঁজে। যদি হুডা বল করে, তাহলে ঋষভ বাদ যাবে। হুডা ব্যাট করবে পাঁচে।'

Updated By: Sep 10, 2022, 08:16 PM IST
Cheteshwar Pujara: মিডল-অর্ডার ক্রাইসিস মেটাতে মাঠে পূজারা! বিশ্বযুদ্ধের আগে সাজিয়ে দিলেন ৫ থেকে ৭
মুশকিল আসান করতে ব্যাট ধরলেন পূজারা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) শুরু হতে আর মাসখানেকে বাকি। এশিয়া কাপ (Asia Cup 2022) থেকে বিদায় ছিল ভারতের 'ওয়েক-আপ কল!' কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে দলের ভাঙাচোরা দিকগুলো একেবারে সামনে চলে এসেছে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) দলকে ফুটিফাটা মেরামত করেই মহারণে নামতে হবে। বিরাট কোহলির (Virat Kohli) ফর্মে ফেরা ও রোহিত শর্মার (Rohit Sharma) ছন্দে থাকা দলকে যেমন বাড়তি আত্মবিশ্বাস জোগাচ্ছে, ঠিক তেমনই মিডল-অর্ডারের ক্রাইসিসও দ্রাবিড়দের রীতিমতো চিন্তায় রাখছে। এখনও ভারত নিশ্চিত নয় যে, ঋষভ পন্থ (Rishabh Pant) না দীনেশ কার্তিক (Dinesh Karthik) কে থাকবেন প্রথম একাদশে, নাকি এই দুই ক্রিকেটারকে নিয়েই হবে দল, তাহলে দলে ঠিক কী জায়গা হবে দীপক হুডার (Deepak Hooda)! একাধিক প্রশ্নের উত্তর কিন্তু নেই। এই সমস্যার সমাধান করতে না পারলে ভারত কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে হোঁচট খাবে, তা বলাই যাবে। এবার ভারতের মিডল-অর্ডার ক্রাইসিস মেটাতে মাঠে নামলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। টেস্ট স্পেশ্যালিস্ট সাজিয়ে দিলেন মিডল-অর্ডার। বলে দিলেন ৫-৭-এ কাদের খেলা উচিত।

আরও পড়ুন: Rahul Dravid : 'মধুচন্দ্রিমা শেষ'! রোহিতদের হেড কোচকে হুঁশিয়ারি দিলেন এই প্রাক্তন
 

পূজারা এক সাক্ষাৎকারে বলেন, 'এশিয়া কাপ দেখার পর, ভারতের মিডল অর্ডার বাছতে বললে, আমি ঋষভ পন্থকে পাঁচে খেলাব, হার্দিক পাণ্ডিয়া আসুক ছয়ে ও সাতে খেলুক দীনেশ কার্তিক। আমার মনে হয় ঋষভ-দীনেশ, দু'জনকেই দলে রাখতে হবে। যদি না দল কয়েক ওভার বলের জন্য হুডাকে খোঁজে। যদি হুডা বল করে, তাহলে ঋষভ বাদ যাবে। হুডা ব্যাট করবে পাঁচে।' দল মেরামতির কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন কিংবদন্তি সুনীল গাভাসকরও। ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রো বলেছেন, ' গাভাসকর এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'ভারতীয় দলকে বলতে চাইব, এশিয়া কাপ পিছনে ফেলে এগিয়ে যেতে। তাদের উৎসাহ দেওয়া হোক। হ্যাঁ হতেই পারে যা হয়েছে। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ কী? টি-২০ বিশ্বকাপ। কারণ ২০০৭ সালের পর ভারত আর টি-২০ বিশ্বকাপ জেতেনি। অতীতে ভারত বহুবার এশিয়া কাপ জিতেছে। এবার সময় এসেছে ভারতীয় দলকে বলার যে, যা হওয়ার হয়ে গিয়েছে। কিন্তু দয়া করে যে জায়গাগুলো উন্নতি করার সেই জায়গাগুলোয় উন্নতি করো।'এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটের লজ্জাজনক হার হজম করেছে ভারত। সুপার ফোরে তিনদিনের মধ্যে জোড়া বিপর্যয় দেখেছে ভারত! পাকিস্তানের পর শ্রীলঙ্কার কাছে হেরে ভারতের এশিয়া কাপ শেষ হয়ে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.