আইপিএলের কী মাহাত্ম্য, শত্রু এখন হঠাত্‍ করে বন্ধু

আইপিএলের কী মাহাত্ম্য। ইন্ডিয়ান পয়সা লিগ শুরু হওয়ার মুখে। তাই শত্রু এখন বন্ধু। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন মাথা গরম করে একে অপরের বিরুদ্ধে প্রতিদিন তোপ দেগেছেন দুদলের ক্রিকেটাররা। কিন্তু বাতাসে আইপিএলের গন্ধ মিশতে  শুরু করতেই  ড্যামেজ কন্ট্রোল মোডে তলে চলে গেছেন ক্রিকেটাররা। তাঁদের মুখ দিয়ে এখন আগুন নয় ,যেন মধু ঝড়ছে। শুরুটা করেছিলেন অসি অধিনায়ক স্টিভ স্মিথ। আইপিএলের মাহাত্ম্য বুঝে আগে-ভাগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। এবার ক্ষমা চাওয়ার তালিকায় নাম লেখালেন প্রাক্তন অসি ক্রিকেটার এবং আইপিএলে গুজরাত লায়ন্সের কোচ ব্র্যাড হজ। আইপিএলের জন্য কোহলি শেষ টেস্টে খেলেননি বলে অভিযোগ তুলেছিলেন তিনি। কিন্তু দ্রত বুঝে ফেলেন, ভারতীয় অধিনায়ককে চটিয়ে দিয়ে আইপিএলে কোচিং করার কাজটা কঠিন করে ফেলছেন। সঙ্গে সঙ্গে সাষ্টাঙ্গে ক্ষমা চেয়ে নিয়েছেন কোহলির কাছে। জানিয়েছেন যা বলেছেন ভুল বলেছেন।  

Updated By: Mar 31, 2017, 08:27 AM IST
আইপিএলের কী মাহাত্ম্য, শত্রু এখন হঠাত্‍ করে বন্ধু

ওয়েব ডেস্ক: আইপিএলের কী মাহাত্ম্য। ইন্ডিয়ান পয়সা লিগ শুরু হওয়ার মুখে। তাই শত্রু এখন বন্ধু। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন মাথা গরম করে একে অপরের বিরুদ্ধে প্রতিদিন তোপ দেগেছেন দুদলের ক্রিকেটাররা। কিন্তু বাতাসে আইপিএলের গন্ধ মিশতে  শুরু করতেই  ড্যামেজ কন্ট্রোল মোডে তলে চলে গেছেন ক্রিকেটাররা। তাঁদের মুখ দিয়ে এখন আগুন নয় ,যেন মধু ঝড়ছে। শুরুটা করেছিলেন অসি অধিনায়ক স্টিভ স্মিথ। আইপিএলের মাহাত্ম্য বুঝে আগে-ভাগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। এবার ক্ষমা চাওয়ার তালিকায় নাম লেখালেন প্রাক্তন অসি ক্রিকেটার এবং আইপিএলে গুজরাত লায়ন্সের কোচ ব্র্যাড হজ। আইপিএলের জন্য কোহলি শেষ টেস্টে খেলেননি বলে অভিযোগ তুলেছিলেন তিনি। কিন্তু দ্রত বুঝে ফেলেন, ভারতীয় অধিনায়ককে চটিয়ে দিয়ে আইপিএলে কোচিং করার কাজটা কঠিন করে ফেলছেন। সঙ্গে সঙ্গে সাষ্টাঙ্গে ক্ষমা চেয়ে নিয়েছেন কোহলির কাছে। জানিয়েছেন যা বলেছেন ভুল বলেছেন।  

আরও পড়ুন আইসিসি র‍্যাঙ্কিংয়ে ব্যাপক উন্নতি করলেন লোকেশ রাহুল

এমনকি ঠোঁট কাটা বিরাট কোহলিও পিছিয়ে থাকেননি। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে তাঁর সতীর্থ বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। তাই সুর নরম করে তিনি জানিয়েছেন তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা হয়েছে। সব অসি ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্ব শেষ করার কথা বলেননি তিনি।  গোটা অস্ট্রেলিয়া দল নয় , শুধু  দুজন ক্রিকেটারের সঙ্গে বন্ধুত্ব রাখবেন না বলে জানিয়েছিলেন তিনি।  ধরমশালা টেস্ট জিতে কোহলি জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে আর বন্ধুত্ব রাখার প্রশ্ন নেই।   রয়্যাল চ্যালেঞ্জার্সের অসি সতীর্থদের  সঙ্গে সম্পর্কে কোনও চিড় ধরেনি বলে দাবি কোহলির। এখন পুণে অধিনায়ক স্টিভ স্মিথ আবার দিল্লিতে দাবি করেছেন কোহলির অপছন্দের দুই অসি ক্রিকেটারের  মধ্যে তিনি আছেন কিনা তা জানেন না । তবে তাঁর কাছে সিরিজ এবং অস্ট্রেলিয়া দল , দুটোই এখন অতীত । এখন তিনি শুধুই পুণে অধিনায়ক। সত্যি...বলতেই হবে ,সবার ওপরে আইপিএল সত্য।

আরও পড়ুন  এবার ব্র্যাড হজকে খোঁচা দিলেন রবিচন্দ্রন অশ্বিন