Neymar | Brazil | FIFA World Cup 2022: কাতারেই কি শেষ করছেন কেরিয়ার? ব্রাজিল স্টার জানিয়ে দিলেন ভবিষ্যৎ পরিকল্পনা

নেইমারকে সম্ভবত আর দেখা যাবে না পরের বিশ্বকাপে। নিজের ভবিষ্যৎ নিয়ে বড় কথা বলে দিলেন তিনি। কেরিয়ারের তৃতীয় বিশ্বকাপ খেলতে নামছেন ব্রাজিলের সুপারস্টার।

Updated By: Nov 13, 2022, 02:52 PM IST
Neymar | Brazil | FIFA World Cup 2022: কাতারেই কি শেষ করছেন কেরিয়ার? ব্রাজিল স্টার জানিয়ে দিলেন ভবিষ্যৎ পরিকল্পনা
বড় কথা বলে দিলেন নেইমার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচদিন আগেই কাতার বিশ্বকাপের (Qatar FIFA World Cup 2022) দল ঘোষণা করে দিয়েছে তিতের ব্রাজিল (Brazil)। ২৬ সদস্যের শক্তিশালী স্কোয়াড হয়েছে দলের তারকা ফুটবলার নেইমারকে (Neymar) নিয়েই। ২০১৪ এবং ২০১৮ সালের পর জীবনের তৃতীয় বিশ্বকাপ খেলতে নামছেন তিনি। তবে ২০২৬ বিশ্বকাপে তাঁকে হয়তো আর দেশের জার্সিতে নাও দেখা যেতে পারে। কাতার উড়ে যাওয়ার আগে নেইমার তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জানিয়ে দিলেন।

নেইমার এক সাক্ষাৎকারে বলেন, 'আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলব। আমি এই নিয়ে বাবার সঙ্গে কথা বলব। আমাদের সবসময় ফুটবল নিয়ে কথা হয়। আমি প্রতিটি ম্যাচই শেষ ম্যাচ মনে করে খেলব। কারণ কেউ জানে না কাল কী হবে। আমি পরের বিশ্বকাপে খেলব কিনা, সে ব্যাপারে কোনও গ্যারান্টি দিতে পারছি না। আমি সত্যিই জানি না। হয়তো খেলতে পারি, আবার নাও পারি। আমাদের কোচ বদলে যাবে এই বিশ্বকাপের পর। আমি জানি না নতুন যিনি আসবেন, তিনি আমাকে পছন্দ করবেন কিনা! জাতীয় দলের সঙ্গে আমার দীর্ঘ ইতিহাস। আশা করি শেষটা ভালো ভাবেই করব।'

ব্রাজিলের জার্সিতে সব চেয়ে বেশি গোল করার নজির রয়েছে কিংবদন্তি পেলের। তার ঠিক পরেই রয়েছে নেইমার। পেলে করেছেন ৭৭ গোল। নেইমারের ঝুলিতে রয়েছে ৭৫ গোল। বিশ্বকাপে দু'গোল করে তিনি পেলেকে স্পর্শ করবেন। আর তিন গোল করলে নেইমারকে ছাপিয়ে ইতিহাস লিখবেন দেশের জার্সিতে। রেকর্ডের প্রসঙ্গে নেইমার বলেন, 'ব্রাজিলের হয়ে খেলা স্বপ্নের মতো। আমি কখনও নম্বরের কথা ভাবিনি। কাউকে কখনও ছাপিয়ে যেতেও চাইনি। না ইচ্ছা ছিল রেকর্ড ভাঙারও। আমি শুধু ফুটবলই খেলতে চেয়েছিলাম।' পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ২৫ নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের অভিযানে নামছে। 

২৬  সদস্যের ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

গোলকিপার: অ্যালিসন বেকার (লিভারপুল), এডারসন (ম্যানসিটি) ও ওয়েভারটন (পালমেইরাস)।

রক্ষণ: মারকুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ডানিলো (জুভেন্টাস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), ড্যানি আলভেজ (পুমাস) ও ব্রেমার (জুভেন্টাস)।

মিডফিল্ডার: ক্যাসেমিরো (ম্যান ইউ), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যান ইউ), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), লুকাস পাকুয়েতা (ওয়েস্টহ্যাম) ও এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), ভিনিসাস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রডরিগো (রিয়াল মাদ্রিদ), রিচার্লিসন (টটেনহ্যাম), ব়্যাফিনহা (বার্সেলোনা), গ্যাব্রিয়েল জিসাস (আর্সেনাল), অ্যান্টোনি (ম্যানইউ), পেদ্রো (ফ্লামেঙ্গো) ও গ্যাব্রিয়েল মার্টিনেল্লি (আর্সেনাল)।

.