গাব্বায় ফের হার ভারতের

অস্ট্রেলিয়ার পর এবার ব্রিসবেনে শ্রীলঙ্কার কাছেও হারল ভারত। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে ৫১ রানে হেরে লিগ টেবিলে সবার নীচে নেমে গেল টিম ইন্ডিয়া। এদিন টসে জিতে প্রথম ব্যাট করে শ্রীলঙ্কা ৬ উইকেটে ২৮৯ রান তোলে। জবাবে ২৩৮ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস।

Updated By: Feb 21, 2012, 09:29 PM IST

অস্ট্রেলিয়ার পর এবার ব্রিসবেনে শ্রীলঙ্কার কাছেও হারল ভারত। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার কাছে ৫১ রানে হেরে লিগ টেবিলে সবার নীচে নেমে গেল টিম ইন্ডিয়া। এদিন টসে জিতে প্রথম ব্যাট করে শ্রীলঙ্কা ৬ উইকেটে ২৮৯ রান তোলে। জবাবে ২৩৮ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। এদিনের ম্যাচ জিতে ১১ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা পয়েন্ট তালিকায় ভারতের উপরে চলে এল।
এদিন জয়বর্ধনে-দিলসান ওপেনিং জুটি শ্রীলঙ্কাকে শক্ত ভীতের উপর দাঁড় করিয়ে দেয়। দু`জনে জুটিতে ৯৫ রান করেন। শেষদিকে থিরিমানের ৬২ এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজের অপরাজিত ৪৯ রানের ইনিংস ২৮৯ রানে পৌঁছে দেয় শ্রীলঙ্কাকে। ভারতের হয়ে ইরফান পাঠান ও অশ্বিন দুটি করে উইকেট পান। জয়ের জন্য ২৯০রানের লক্ষ্যকে তাড়া করতে গিয়ে শুরুতেই শূন্য রানে সেওয়াগের উইকেট হারিয়ে ভারত চাপে পড়ে যায়। এরপর সচিন তেন্ডুলকর ও গৌতম গম্ভীরও দ্রুত ফিরে যান। সচিন ২২ ও গম্ভীর ২৯ রান করেন। এরপর বিরাট কোহলি ও সুরেশ রায়না দলকে লড়াইয়ে ফেরান। কিন্তু রায়না ৩২ ও কোহলি ৬৬ রানে ফিরতেই ম্যাচ ঢলে পড়ে শ্রীলঙ্কার দিকে। শেষ দিকে একা ইরফান পাঠান লড়াই চালিয়েও হার এড়াতে পারেননি। এদিন ভারতীয় ইনিংসে পাঠানের অবদান ৪৬ রান। ৩ উইকেট নিয়ে `ম্যান অফ দ্য ম্যাচ` হন নুয়ান কুলশেখর।

.