ফাঁকা স্টেডিয়ামে মে মাসের মাঝেই শুরু বুন্দেশলিগা; সরকারি সিলমোহর জার্মান চ্যান্সেলরের

প্রতিটি ক্লাব তাদের ফুটবলারদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা আর পর্যবেক্ষণের মধ্যে রেখেছে। তাই আলাদা করে ফুটবলারদের কোয়ারেন্টিনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল

Updated By: May 7, 2020, 07:59 PM IST
ফাঁকা স্টেডিয়ামে মে মাসের মাঝেই শুরু বুন্দেশলিগা; সরকারি সিলমোহর জার্মান চ্যান্সেলরের

নিজস্ব প্রতিবেদন: করোনা ভাইরাসের ধাক্কা সামলে জার্মানিতে ফিরে আসছে ফুটবল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬মে শুরু হবে বুন্দেশলিগা। বুন্দেশলিগার পক্ষ থেকে খেলা শুরু করার আবেদন জানানো হয়েছিল জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের কাছে। সেই আবেদনে সাড়া দিয়ে বুন্দেশলিগা শুরু করার ব্যাপারে সবুজ সংকেত দেন জার্মান চ্যান্সেলর।

প্রতিটি ক্লাব তাদের ফুটবলারদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা আর পর্যবেক্ষণের মধ্যে রেখেছে। তাই আলাদা করে ফুটবলারদের কোয়ারেন্টিনের প্রয়োজন নেই বলে জানিয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। লকডাউন শিথিল হওয়ার পর ইউরোপের প্রথম ফুটবল টুর্নামেন্ট হিসেবে বুন্দেশলিগা চালু হচ্ছে। মে মাসের মাঝামাঝি বুন্দেশলিগা চালু হওয়ার পর জুনের ১২ তারিখে শুরু হবে তুরস্ক ফুটবল লিগ।করোনার জন্য বন্ধ হওয়ার আগে পর্যন্ত বুন্দেশলিগার শীর্ষে ছিল বায়ার্ন মিউনিখ। দ্বিতীয় স্থানে বরুশিয়া ডটমুন্ড। লিগে এখনও নটি ম্যাচ বাকি আছে বায়ার্ন সহ অধিকাংশ দলের। সরকারি সিলমোহর পড়ে গেলেও লিগ শুরুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে লিগের জেনারেল এসেম্বলি।

 

তবে ১৫মে লিগ শুরু হচ্ছে এটা ধরে নিয়েই সব দল তাদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। খেলা শুরু হলে বুন্দেশলিগার ম্যাচগুলো হবে ফাঁকা স্টেডিয়ামে। সমস্ত সরকারি নির্দেশিকা মেনেই বুন্দেশলিগা হবে বলে সংগঠকদের পক্ষ থেকে জানানো হয়েছে।উল্লেখ করা যায় মার্চ মাসের মাঝামাঝি থেকে জার্মানিতে করোনার প্রকোপে খেলাধুলা বন্ধ হয়ে গিয়েছিল। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত প্রায় দেড় লক্ষ। মৃত্যু হয়েছে সাড়ে সাত হাজারের বেশি। তাই লিগ শুরু হলে লকডাউনের সমস্ত বিধিনিষেধ অক্ষরে অক্ষরে মানা হবে বলে লিগ কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন - বিশাখাপত্তনমে গ্যাস লিক, মৃতের পরিবারকে সমবেদনা কোহলি, সানিয়ার

.