IPL-এর আগে টপ গিয়ারে ম্যাক্সওয়েল-ক্যারি, ইংল্যান্ডে ওয়ান ডে সিরিজ জয় অজিদের

অ্যালেক্স ক্যারি এবং গ্লেন ম্যাক্সওয়েলের ২১২ রানের পার্টনারশিপই অস্ট্রেলিয়াকে ম্যাচ জেতাতে বড় ভূমিকা নেয়।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 12:04 PM IST
 IPL-এর আগে টপ গিয়ারে ম্যাক্সওয়েল-ক্যারি, ইংল্যান্ডে ওয়ান ডে সিরিজ জয় অজিদের
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ হারের মধুর বদলা নিল অস্ট্রেলিয়া। বিশ্বচ্যাম্পিয়নদের ডেরায় একদিনের সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। শেষ তথা তৃতীয় একদিনের ম্যাচে রুদ্ধশ্বাস জয় অজিদের। ২ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় অ্যারোন ফিঞ্চের দল। সৌজন্যে গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যালেক্স ক্যারির শতরান। আইপিএল শুরুর আগে দুরন্ত ফর্মে ম্যাক্সওয়েল এবং ক্যারি।  আর তাতে নিশ্চয়ই খুশি হবেন কিংস ইলেভেন পাঞ্জাব এবং দিল্লি ক্যাপিটালস-এর সমর্থকরা। এবার ম্যাক্সওয়েল খেলবেন পঞ্জাবে আর ক্যারি খেলছেন দিল্লিতে।

বিশ্বচ্যাম্পিয়নদের ডেরায় টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল অস্ট্রেলিয়া। একদিনের সিরিজে প্রথম দুটো ম্যাচের পর ফলাফল ছিল ১-১। তৃতীয় ওয়ান ডে-তে ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়ার সামনে জয়ের জন্য ৩০৩ রানের টার্গেট দিয়েছিল ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০২ রান তোলে তারা। ১২৬ বলে ১১২রান করেন জনি বেয়ারস্টো। অন্যদিকে ৫৮ বলে ৫৭ রান করেন স্যাম বিলিংস। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা এবং মিচেল স্টার্ক।

৩০৩ রানের টার্গেট তাড়া করতে নেমে দু বল বাকি থাকতেই ৭উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। অ্যালেক্স ক্যারি এবং গ্লেন ম্যাক্সওয়েলের ২১২ রানের পার্টনারশিপই অস্ট্রেলিয়াকে ম্যাচ জেতাতে বড় ভূমিকা নেয়। ৯০ বলে ১০৮ করেন গ্লেন ম্যাক্সওয়েল। আর  ১১৪ বলে ১০৬ রান করেন অ্যালেক্স ক্যারি। ইংল্যান্ডের দুটি করে উইকেট নেন ক্রিস ওকস এবং জো রুট।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যে ফর্মে রয়েছে তাতে আইপিএল-এ এবার ব্যাট-বলের লড়াই জমে উঠবে বলে মনে করছেন ক্রিকেট ফ্যানরা। বিশেষ করে গ্লেন ম্যাক্সওয়েল, জনি বেয়ারস্টো, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জস বাটলার সব তাবড় তাবড় নাম বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের।

 

আরও পড়ুন - করোনা পরবর্তী ভারতে আই লিগ কোয়ালিফায়ার দিয়ে মরশুম শুরু কলকাতায়