Carlos Alcaraz | French Open 2024: আগুনে আলকারাজই আগামী, ফরাসি ওপেন জিতে বুঝিয়ে দিলেন

Carlos Alcaraz won the French Open 2024 title: দুরন্ত লড়াইয়ের শেষে জীবনের প্রথম ফরাসি ওপেন জিতলেন কার্লোস আলকারাজ।

Updated By: Jun 9, 2024, 11:46 PM IST
Carlos Alcaraz | French Open 2024: আগুনে আলকারাজই আগামী, ফরাসি ওপেন জিতে বুঝিয়ে দিলেন
আগুনে আগ্রাসন আলকারাজের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার প্রকৃত অর্থেই খেলার 'সুপার সুনাডে'। নিউ ইয়র্কে যেমন টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছে। তেমনই রোলা গাঁরোয় ফরাসি ওপেনের ফাইনালে (French Open 2024) মুখোমুখি হয়েছিল কার্লোস আলকারাজ (Carlos Alcaraz) ও আলেক্সান্দার জেরেভ (Alexander Zverev)। স্প্য়ানিশ 'জায়ান্ট কিলার' আলকারাজকেই অনেকে ফেভারিট হিসেবে ধরেছিলেন ম্য়াচের আগে। ভেবেছিলেন যে, তিনি জার্মান প্রতিদ্বন্দ্বী হেলায় হারিয়ে দেবেন। কিন্তু বাস্তবে তেমনটা হয়নি। লাল সুড়কিতে পেন্ডুলামের মতো দুলতে থাকা ফাইনালের ভাগ্য় নির্ধারিত হয়। ৪ ঘণ্টা ২০ মিনিটের মহাকাব্যিক লড়াই নির্ধারিত হয় পাঁচ সেটে। রাফায়েল নাদালের সাম্রাজ্য়ে শেষ হাসি হাসেন আলকারাজই। জীবনের প্রথম ফরাসি ওপেন তিনি জিতে নিলেন ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১ ও ৬-২ সেটে।

আরও পড়ুন: কোন ভুলের ক্ষমা চাইলেন সানিয়া? হবেন 'ভালো মানুষ'! রূপান্তরের পথে চললেন...

আলকারাজ ফের বুঝিয়ে দিলেন যে, তিনিই আগামী। রজার ফেডেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের পর তিনিই টেনিসকে শাসন করবেন। রবির রোলা গাঁরোয় প্রথম সেট ৬-৩ পয়েন্টে জিতে আলকারাজ বুঝিয়ে ছিলেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি বাজিমাত করতে চলেছেন। তখন প্রায় একপেশে ম্যাচ দেখে তেমনটাই মনে হচ্ছিল। কিন্তু পরের সেটে অসাধারণ প্রত্য়াবর্তন করেন জেরেভ। ৬-২ পয়েন্টে তিনি আলকারাজকে বুঝিয়ে দেন, খেলা হবে, ভয়ংকর খেলা হবে। পরের সেটও জেরেভ ছাড়লেন না আলকারাজকে। বিশ্বের তিন ও চার নম্বর তারকার একেবারে সেয়ানে-সেয়ানে টক্কর দেখছিল টেনিসমহল। এই তৃতীয় সেটে ৭-৫ পয়েন্টে জিতে ২-১ এগিয়ে যান জেরেভ। চতুর্থ রাউন্ড ছিল ডু-অর-ডাই। যখন মরণ কামড় দেওয়ার দরকার ছিল তখনই জ্বলে উঠলেন নাদালের শিষ্য় বলে পরিচিত আলকারাজ। ৬-১ সেটে জিতে জেরেভকে উড়িয়ে ২-২ করলেন। পঞ্চম সেট হয়ে গেল ডিসাইডার। সেখানেও চতুর্থ সেটের আগুনে আগ্রাসনেই আলকারাজ পোড়ালেন জেরেভকে। চলতি বছরের অস্ট্রেলিয়া ওপেন হারের মধুর প্রতিশোন নিলেন আলকারেজ। লাল মাটির কোর্টে। ব্য়াক-টু-ব্য়াক দুই সেট তিনি জিতলেন ৬-১, ৬-২ পয়েন্টে। ২১ বছরের আলকারাজের ঝুলিতে যুক্তরাষ্ট্র ওপেন, উইম্বলডনের পর এল ফরাসি ওপেন।

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস পূজার! জানেন কী করলেন উত্তরপ্রদেশের মেয়ে?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.