Vandana Katariya: অলিম্পিক্স হারের মাশুল! বন্দনার পরিবারকে জাত তুলে আক্রমণ

হরিদ্বারের রোশনাবাদ গ্রামে উচ্চ বর্ণের মানুষের দ্বারা হেনস্তার শিকার বন্দনার পরিবার।

Updated By: Aug 5, 2021, 11:03 PM IST
Vandana Katariya: অলিম্পিক্স হারের মাশুল! বন্দনার পরিবারকে জাত তুলে আক্রমণ

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) ভারতের মহিলা হকি টিম আর্জেন্টিনার কাছে সেমিফাইনাল হেরেছে। আর ঠিক তার পরেই এক অপ্রীতিকর ঘটনা ঘটে গিয়েছে। যার সাক্ষী থাকল রানি রামপালের দলের তারকা খেলোয়াড় বন্দনা কাটারিয়া ((Vandana Katariya) পরিবার! ভারত শেষ চারে হারায় তাঁদের বর্ণবৈষম্যমূলক কটুক্তি করা হয়। এমনকী জাত তুলেও আক্রমণ করা হয়েছে। হরিদ্বারের রোশনাবাদ গ্রামে উচ্চ বর্ণের মানুষের দ্বারা হেনস্তার শিকার বন্দনার পরিবার।

আরও পড়ুন:PR Sreejesh: শ্রীজেশে মজেছেন নেটাগরিকরা, ভারতীয় হকির 'দ্য ওয়াল' এখন তাঁদের 'দ্য বস'!

ঘটনা প্রসঙ্গে বন্দনার ভাই শেখর মিডিয়াকে বলেন, "সেমিফাইনালে ভারতের হারের জন্য আমরাও দুঃখিত ছিলাম। ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরেই প্রচণ্ড আওয়াজ পেয়ে বাড়ির বাইরে চলে আসি আমরা। এসে দেখি দু'জন বাজি ফাটাতে ফাটাতে নাচছেন। তাঁরা বলতে থাকেন যে, দলিত খেলোয়াড়দের দল থেকে বার করতে হবে, ভারতীয় দলে অনেক দলিত খেলোয়াড় আছে, তাঁদের জন্যই হারতে হয়েছে আমাদের। জাতের ভিত্তিতেই আমাদের ওপর আক্রমণ করা হয়েছে।" এই ঘটনার প্রেক্ষিতে বন্দনার ভাই থানায় এফআইআর দায়ের করেন। পুলিস ইতিমধ্যে একজনকে গ্রেফতারও করেছে। জানা গিয়েছে তাঁর নাম বিজয় পাল।

টোকিও অলিম্পিক্সের সেমিফাইনালে উঠে যেমন ইতিহাস লিখেছিল ভারতীয় মহিলা হকি দল, তেমনই ইতিহাসের শরিক হন বন্দনাও। তিনি প্রথম ভারতীয় মহিলা হকি খেলোয়াড় হিসেবে অলিম্পিক্সে হ্যাটট্রিক করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)