চ্যাম্পিয়ন্স লিগের কোন গ্রুপে কে পড়ল জানুন

নিজের পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন পেপ গুয়ার্দিওলা। ফিরছেন মানে, কোচ হিসেবে নয়। প্রতিপক্ষ হিসেবে। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটি ও বার্সেলোনা একই গ্রুপে পড়েছে। বৃহস্পতিবার মোনাকোয় গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়। সি গ্রুপে বার্সা ও ম্যান সিটির সঙ্গে রয়েছে জার্মানির ময়েনচেনগ্লাডব্যাখ ও স্কটল্যান্ডের সেল্টিক। এদিকে বর্তমান চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদ পেয়েছে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ডকে। এফ-গ্রুপের অন্য দুটি দল হল, পর্তুগালের স্পোর্টিং লিসবন এবং পোল্যান্ডের লেগিয়া ওয়ারশ।

Updated By: Aug 26, 2016, 09:41 AM IST
চ্যাম্পিয়ন্স লিগের কোন গ্রুপে কে পড়ল জানুন

ওয়েব ডেস্ক: নিজের পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন পেপ গুয়ার্দিওলা। ফিরছেন মানে, কোচ হিসেবে নয়। প্রতিপক্ষ হিসেবে। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটি ও বার্সেলোনা একই গ্রুপে পড়েছে। বৃহস্পতিবার মোনাকোয় গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়। সি গ্রুপে বার্সা ও ম্যান সিটির সঙ্গে রয়েছে জার্মানির ময়েনচেনগ্লাডব্যাখ ও স্কটল্যান্ডের সেল্টিক। এদিকে বর্তমান চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদ পেয়েছে জার্মানির বরুশিয়া ডর্টমুন্ডকে। এফ-গ্রুপের অন্য দুটি দল হল, পর্তুগালের স্পোর্টিং লিসবন এবং পোল্যান্ডের লেগিয়া ওয়ারশ।

আরও পড়ুন উয়েফার বিচারে ইউরোপের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এ-গ্রুপে ফরাসি জায়ান্ট পিএসজির সঙ্গী হয়েছে আর্সেনাল। আর ইতালির নাপোলিকে পেয়েছে পর্তুগালের বেনফিকা। বি-গ্রুপে তাদের সঙ্গে রয়েছে ইউক্রেনের ডায়নামো কিয়েভ এবং তুরস্কের বেসিকতাস। বায়ার্ন মিউনিখ ও অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ডি-গ্রুপে রয়েছে নেদারল্যান্ডসের আইন্ডহোভেন। জি-গ্রুপে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটি পেয়েছে পর্তুগালের পোর্তোকে। আর জুভেন্টাস, স্পেনের সেভিয়ার মুখোমুখি হবে এইচ-গ্রুপে। ২০১৬-১৭ মরশুমের এই জমজমাট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়বে ৩২টি দল। ২২টি দল আগেই ঠিক হয়েছিল। গত দু'দিনের প্লে অফ টপকে আরও ১০টি দল যোগ দিয়েছে বার্সেলোনা, রিয়েল মাদ্রিদ, লেস্টার সিটি, বায়ার্ন মিউনিখের সঙ্গে। প্লে-অফের মাধ্যমে উঠে আসা ১০টি দল হল- ম্যাঞ্চেস্টার সিটি, লোদোগোরেটস রাজগার্দ, সেল্টিক, কোপেনহেগেন, লেগিয়া ওয়ারশ, ডায়নামো জাগ্রেব, পোর্তো, রোস্তভ, বরুশিয়া মনশেনগ্লাডব্যাখ ও মোনাকো।

আরও পড়ুন  আজ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান

 

.