দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠে কী বললেন কোহলি?

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে গিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততেই হতো বিরাট কোহলি ব্রিগেডকে। কিন্তু প্রেসারের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে রীতিমতো পর্যুদস্ত করে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। আর পৌঁছে গেল সেমিফাইনালে। গতবারের চ্যাম্পিয়ানরা এবারও চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে। সেমিফাইনালে সামনে বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচে নামার আগে ক্যাপ্টেন কোহলি একহাত নিলেন সমালোচকদের। পাশাপাশি, এই জয়ের জন্য কোনও একজন বা দু'জনকে কৃতিত্ব না দিয়ে, কৃতিত্ব দিলেন দলের সব সদস্যকেই।

Updated By: Jun 12, 2017, 11:41 AM IST
দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠে কী বললেন কোহলি?

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে গিয়ে বেশ চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জিততেই হতো বিরাট কোহলি ব্রিগেডকে। কিন্তু প্রেসারের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে রীতিমতো পর্যুদস্ত করে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। আর পৌঁছে গেল সেমিফাইনালে। গতবারের চ্যাম্পিয়ানরা এবারও চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে। সেমিফাইনালে সামনে বাংলাদেশ। কিন্তু সেই ম্যাচে নামার আগে ক্যাপ্টেন কোহলি একহাত নিলেন সমালোচকদের। পাশাপাশি, এই জয়ের জন্য কোনও একজন বা দু'জনকে কৃতিত্ব না দিয়ে, কৃতিত্ব দিলেন দলের সব সদস্যকেই।

আরও পড়ুন দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারত

বিরাট কোহলি বললেন, 'একটা আধটা ম্যাচ হারলেই এমন সমালোচনা করা হয়, যাতে মনে হয়ে গেল গেল। মাঝেমাঝে এমন কিছু কথা শুনতে হয়, যাতে সত্যিই খারাপ লাগে। কিন্তু মাথায় রাখতে হবে যে, আমরাও লাখ লাখ মানুষের মধ্যে থেকে উঠে এসে এই পর্যায়ে ক্রিকেট খেলি। অর্থাত্, এই পর্যায়ের সব ক্রিকেটাররাই জানে, কীভাবে চাপের পরিস্থিতি থেকে বেরিয়ে এসে ভালো খেলতে হয়। কোনও একজন বা দুজনের জন্য এই জয় নয়। এটা টিম গেমের ফসল।'

আরও পড়ুন  প্রথম টেনিস খেলোয়াড় হিসাবে দশবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হলেন রাফায়েল নাদাল

.