রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিলেন চেতেশ্বর পূজারা

ভারতীয় ব্যাটিং লাইন আপের তিন নম্বরে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরী কি চেতেশ্বর পূজারা? তা নিয়ে বিতর্ক থাকতেই পারে। কিন্তু সেই রাহুল দ্রাবিড়কে ছাপিয়ে গেলেন ভারতের এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচিতে শুধু লড়াকু দ্বিশতরানের একটি ঝকঝকে ইনিংসই খেললেন না। গড়লেন একাধিক নজির। রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে দীর্ঘতম ইনিংস খেললেন পূজারা।  দুহাজার চার সালে পাকিস্তানের বিরুদ্ধে দ্রাবিড়ের চারশো পঁচানব্বই বলের ইনিংসটি এতদিন ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিল। পূজারা এদিন পাঁচশো পচিশ বল খেলে দ্য ওয়ালকে টপকে শীর্ষে চলে গেলেন। এমনকী ভারতের মাটিতেও টেস্টে বলের নীরিখে খেললেন দীর্ঘতম ইনিংস।

Updated By: Mar 19, 2017, 11:06 PM IST
রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে দিলেন চেতেশ্বর পূজারা

ওয়েব ডেস্ক: ভারতীয় ব্যাটিং লাইন আপের তিন নম্বরে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরী কি চেতেশ্বর পূজারা? তা নিয়ে বিতর্ক থাকতেই পারে। কিন্তু সেই রাহুল দ্রাবিড়কে ছাপিয়ে গেলেন ভারতের এই ব্যাটসম্যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচিতে শুধু লড়াকু দ্বিশতরানের একটি ঝকঝকে ইনিংসই খেললেন না। গড়লেন একাধিক নজির। রাহুল দ্রাবিড়ের রেকর্ড ভেঙে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে টেস্টে দীর্ঘতম ইনিংস খেললেন পূজারা।  দুহাজার চার সালে পাকিস্তানের বিরুদ্ধে দ্রাবিড়ের চারশো পঁচানব্বই বলের ইনিংসটি এতদিন ভারতীয়দের মধ্যে শীর্ষে ছিল। পূজারা এদিন পাঁচশো পচিশ বল খেলে দ্য ওয়ালকে টপকে শীর্ষে চলে গেলেন। এমনকী ভারতের মাটিতেও টেস্টে বলের নীরিখে খেললেন দীর্ঘতম ইনিংস।

আরও পড়ুন রাঁচিতে ডাবল সেঞ্চুরি পূজারার, সেঞ্চুরি ঋদ্ধিমান সাহার

এর আগে দুহাজার পাচ সালে বেঙ্গালুরুতে পাকিস্তানের ইউনিস খানের পাচশো চার বলের ইনিংসটি ছিল দীর্ঘতম। সেটাও ভাঙলেন পূজারা। পাঁচশো পচিশ বল খেলে দুশো দুই রানে থামেন এই ভারতীয় ব্যাটসম্যান। করে ফেলেন নিজের টেস্ট কেরিয়ারে তৃতীয় দ্বিশতরান ও অসিদের বিরুদ্ধে দ্বিতীয় দ্বিশতরান। শুধু তাই নয় প্রথম শ্রেণীর ক্রিকেটে একবছরে দুহাজার রান করেও পূজারা ছাপিয়ে গেলেন সব ভারতীয় ব্যাটসম্যানকে। প্রথম ভারতীয় হিসেবে এই নজির গড়লেন সৌরাষ্ট্রের এই ক্রিকেটার। এমনকী প্রথম শ্রেণীর ক্রিকেটে এগারোটি দ্বিশতরান করে টপকে গেলেন রাহুল দ্রাবিড়দের। ছুঁয়ে ফেললেন বিজয় মার্চেন্টকে।

আরও পড়ুন  দৃষ্টিহীনদের ক্রিকেট বিশ্বকাপের ব্র্যান্ড অ্যম্বাসাডর হলেন আফ্রিদি

.