Indian Football Team: ভারতের সঙ্গে ছেলেখেলা চিনের, সুনীলরা খেলেন পাঁচ গোল!

CHN beats IND Asian Games 2023 Football Highlights: চিনের ফুটবলাররা সুনীলদের সঙ্গে ছেলেখেলা করলেন। এশিয়ান গেমসের প্রথম ম্যাচেই লজ্জার হার সুনীল ছেত্রী অ্যান্ড কোংয়ের।

Updated By: Sep 19, 2023, 07:50 PM IST
Indian Football Team: ভারতের সঙ্গে ছেলেখেলা চিনের, সুনীলরা খেলেন পাঁচ গোল!
সুনীল অ্যান্ড কোং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়াড অভিযানেই (Asian Games 2023) একাবারে মুখ থুবড়ে পড়ল ভারতীয় ফুটবল দল (Indian Football Team)। চিন ৫-১ গোলে হারাল সুনীল ছেত্রীর (Sunil Chhetri) 'নীল বাঘদের'! স্কোরশিট একেবারে প্রত্যাশিত ছিল। ভারতীয় ফুটবল ফ্যানরা একেবারেই অবাক হবেন না, তা বলে দেওয়া যায়। কারণ ইগর স্টিমাচের শিষ্য়রা কোনও প্রস্তুতি ছাড়াই খেলতে নেমেছেন এশিয়াডে। সেখানে আয়োজক চিন সেই মার্চ থেকে সারছে প্রস্তুতি। চিনের মতো এরকম শক্তিশালী দলের বিরুদ্ধে মাঠে নামার ২৪ ঘণ্টা আগে সুনীলরা পা রেখেছেন হাংঝাউতে। তাও চিংলেনসানা সিং এবং লালচুংনুঙ্গা চিনে এসেছেন পরে! এত প্রতিকূলতা নিয়েও যে ভারত খেলতে নেমেছে এই অনেক। তারউপর স্টিমাচ তাঁর পছন্দের অধিকাংশ ফুটবলারকেই পাননি। কারণ আইএসএল খেলা ক্লাবগুলি তাঁদের ইচ্ছা অনুযায়ী ফুটবলারদের ছেড়েছেন। স্টিমাচের পছন্দের তালিকা মিলিয়ে নয়।

আরও পড়ুন: WATCH: 'ওঁরা না থাকলে টুর্নামেন্ট হত না!' মহানুভবতায় হৃদয় জিতলেন ফাইনালের নায়ক

এখন গ্রুপের যা অবস্থা, তাতে করে পরের রাউন্ডে যাওয়ার জন্য ভারতকে বাংলাদেশ-মায়ানমারকে হারাতেই হবে। চিনের হাংঝাউতে অবস্থিত হুয়াংলং স্পোর্টস স্টেন্টার স্টেডিয়ামে এদিন প্রথমার্ধে ভারত কয়েক'টি সুযোগ পেয়েছিল। ১৪ মিনিটে সুনীল একটি দূরপাল্লার শট নিয়েছিলেন। কিন্তু তা পোস্টের উপর দিয়ে বেরিয়ে যায়। তবে চিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে। ম্যাচের ১৭ মিনিটেই চিন এগিয়ে যায়। গাও তিয়ানির কর্নারে এগিয়ে যায় চিন। যদিও ভুল ছিল ভারতীয় ডিফেন্ডারদের। এরপর ম্যাচের ২৩ মিনিটে তৈরি হয় নাটকীয় মুহূর্ত। তাও লংকে বক্সের মধ্যে ফেলে দেন গুরমিত। পেনাল্টি নিতে এগিয়ে আসেন ক্যাপ্টেন ঝু চেনজি। বাঁ-পোস্টের কোনাকুনি শট মেরেছিলেন চিনের ক্যাপ্টেন। কিন্তু অসাধারণ দক্ষতায় ঝাঁপিয়ে শট রুখে দেন গুরমিত। প্রথমার্ধের যোগ করা সময়ে ভারত দারুণ ভাবে ফিরে আসে খেলায়। সোলো রানে অসাধারণ গোল করে বেরিয়ে যান রাহুল কেপি। তবে দ্বিতীয়ার্ধে ভারতকে আর মাঠে খুঁজে পাওয়া যায়নি। চিন চিনিয়ে দেয় নিজেদের। ভারতের তে-কাঠিতে আরও চার গোল রাখে তারা। ৫১ মিনিটে দাই ওয়েইজুন, ৭২ ও ৭৫ মিনিটে তাও করেন জোড়া গোল, দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভারতের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন হাও ফাং।

আরও পড়ুন: Mohun Bagan: এই তিন দলই আইএসএলে দেবে বেগ! ভবিষ্যদ্বাণী ফেরান্দোর, আশিকের চোট নিয়ে এল মেগা আপডেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.