AIFF: জমা পড়ল সংশোধিত সংবিধান, বাজাজের বিস্ফোরক টুইট

এ দিনই ছিল সংশোধিত সংবিধান জমা দেওয়ার শেষ দিন। ২১ জুলাই এই সংশোধিত সংবিধান নিয়ে শুনানি রয়েছে আদালতে। ইতিমধ্যেই শোনা গিয়েছে, রাজ্য সংস্থা বেশ কিছু বিষয় নিয়ে একমত নয়।  

Updated By: Jul 15, 2022, 08:23 PM IST
AIFF: জমা পড়ল সংশোধিত সংবিধান, বাজাজের বিস্ফোরক টুইট
কোন পথে যাবে ভারতীয় ফুটবল?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে সুপ্রিম কোর্টে (Supreme Court) সংশোধিত সংবিধান (Constitution) জমা দিলেন আদালত নিযুক্ত প্রশাসকদের কমিটি (COA)। তাদের তরফে এ দিন এই খবর জানানো হয়েছে। এআইএফএফ-এর (AIFF) তিন সদস্য়ের এই কমিটিতে রয়েছেন, প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্য়ায়, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অনিল দাভে এবং প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি।

এ দিনই ছিল সংশোধিত সংবিধান জমা দেওয়ার শেষ দিন। ২১ জুলাই এই সংশোধিত সংবিধান নিয়ে শুনানি রয়েছে আদালতে। ইতিমধ্যেই শোনা গিয়েছে, রাজ্য সংস্থা বেশ কিছু বিষয় নিয়ে একমত নয়। শুনানিতে তাঁদের আইনজীবী সে বিষয়ে সোচ্চার হবেন। সে ক্ষেত্রে শুনানি দীর্ঘায়িত হতে পারে। যদি তা হয়, তা হলে ৩১ জুলাইয়ের মধ্যে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচনের দিন ঘোষণা করা যাবে না। তখন ১৫ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন প্রক্রিয়া শেষও হবে না। সেক্ষেত্রে নির্বাসনের শাস্তির সম্ভাবনা বাড়তে পারে। ফুটবল মহল আপাতত সেই চিন্তাতেই রয়েছে।

এ দিকে, শুক্রবারেই টুইট করে বোমা ফাটিয়েছেন ফেডারেশনের বিরুদ্ধে অন্যতম মামলাকারী রঞ্জিত বাজাজ (Ranjit Bajaj)। সেখানে তিনি নথিপত্র-সহ লিখেছেন, 'ফেডারেশন একটি বিশেষ সংস্থার কাছে ২০৪০ পর্যন্ত বিক্রি হয়েছে। এতে ভারতীয় ফুটবলের মৃত্য়ুও এগিয়ে আসবে। যা কাম্য নয়।' বাজাজের এই টুইটের পরে পরিস্থিতি আরও জটিল হতে পারে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞেরা।

আরও পড়ুন: পেলে থেকে ব্র্যাডম্যান, খেলাধূলার যত কীর্তি জুলাই মাসেই

আরও পড়ুন: Sourav Gannguly, BCCI: সৌরভ-জয় শাহের মেয়াদ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বোর্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.