এমন হাস্যকর রান-আউট ক্রিকেট ইতিহাসে বেশি নেই, বিগ ব্যাশে আবার এক কাণ্ড!

এমন হাস্যকর রান-আউট ক্রিকেটবিশ্ব হয়তো কমই দেখেছে। 

Updated By: Jan 31, 2019, 02:05 PM IST
এমন হাস্যকর রান-আউট ক্রিকেট ইতিহাসে বেশি নেই, বিগ ব্যাশে আবার এক কাণ্ড!

নিজস্ব প্রতিবেদন : একের পর এক কাণ্ড ঘটেই চলেছে বিগ ব্যাশে। কখনও ছাদে বল লাগলে আম্পায়ার ছক্কা দিয়ে দিচ্ছেন। কখনও বিতর্কিত ক্যাচ ধরে প্রশংসা কুড়িয়ে নিচ্ছেন ফিল্ডার। আর এবার এমন এক হাস্যকর রান-আউটের সাক্ষী থাকলেন বিগ ব্যাশের দর্শকরা। এমন হাস্যকর রান-আউট ক্রিকেটবিশ্ব হয়তো কমই দেখেছে। সিডনি থান্ডার্স ও মেলবোর্ন রেনেগেডসের মধ্যে খেলা চলছিল। ম্যাচ নিয়ে যত না কথা হল, তার থেকে ঢের বেশি আলোচনায় রইল এই রান-আউট প্রসঙ্গ।

আরও পড়ুন-  নিউ জিল্যান্ডে রোহিতদের মহাপতন, শাপমোচন সৌরভের!

১৪১ রানের লক্ষ্যমাত্রা খাঁড়া করেছিল মেলবোর্ন রেনেগেডস। ক্যামেরন বয়সি ২২ বলে করলেন ৫৫। পাল্টা ব্যাট করতে নেমে সিডনি ক্রমাগত উইকেট খোয়াতে থাকে। জয়ের জন্য অনুকূল পরিস্থিতি কিছুতেই তৈরি করতে পারছিলেন না সিডনির ব্যাটসম্যানরা। ফলে রান তোলার তাড়া ছিল। এমন অবস্থায় মেলবোর্নের হ্যারি গার্নের ওভারে শর্ট রান নিতে যান গুরিন্দর সাধু। বলটা তাঁর ব্যাটে ঠেকেনি। কিন্তু তিনি নন-স্ট্রাইকিং এন্ডে থাকা জোনাথন কুককে রানের জন্য ইশারা করে বসেন। দৌড়নোর সময় সাধুর চোখ ছিল বলের দিকে। ফলে সোজা গিয়ে থাকা কুককে সরাসরি ধাক্কা মারেন তিনি। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন কুক। তাঁর হেলমেট, ব্যাটও ধাক্কার চোটে ছিটকে পড়ে। 

আরও পড়ুন-  বিধ্বংসী বোল্টে হ্যামিলটনে জয়ে ফিরল কিউইরা

গার্নে এমন পরিস্থিতির সুযোগ নিয়ে নিলেন। কিপারকে বল ছুড়লেন। রান আউট হলেন কুক। ১৯.১ ওভারে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় সিডনির ইনিংস। ১৯ বছরের বাক্সটার হোল্ট (৩৭) ছাড়া সিডনির কোনও ব্যাটম্যানই তেমন দাগ কাটা পারফরম্যান্স করতে পারেননি। 

.