এক ম্যাচের নির্বাসন, সঙ্গে ১৫০০ ডলার জরিমানা হল মেসির!

কোপা কর্তৃপক্ষকে দুর্নীতিবাজ বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি

Updated By: Jul 24, 2019, 11:38 AM IST
এক ম্যাচের নির্বাসন, সঙ্গে ১৫০০ ডলার জরিমানা হল মেসির!

নিজস্ব প্রতিবেদন : কোপা আমেরিকার সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবলের বিরুদ্ধে মুখ খোলার জন্য যে লিওনেল মেসির শাস্তি হতে চলেছে তা একপ্রকার নিশ্চিত ছিলই। কোপা আমেরিকার আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের 'দুর্নীতিগ্রস্ত' হিসেবে অভিযুক্ত করেন তিনি। শাস্তি হিসেবে মেসির এক ম্যাচের নির্বাসন, সঙ্গে ১৫০০ ডলার জরিমানা করল কনমেবল।

কোপার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হারের পর রেফারিং নিয়ে সোচ্চার হয়েছিল আর্জেন্টাইন তারকা মেসি। চিলির বিরুদ্ধে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে লাল কার্ড দেখে মাঠে ছাড়তে হয় মেসিকে। ম্যাচের পর বিস্ফোরক মেসি দাবি করেছিলেন যে , সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে হারের পর রেফারিং নিয়ে সোচ্চার হওয়ার কারণেই তাঁকে লালকার্ড দেখতে হয়েছে। কোপা কর্তৃপক্ষকে দুর্নীতিবাজ বলেও কটাক্ষ করতে ছাড়েননি তিনি। জোর করে আর্জেন্টিনাকে ফাইনালে উঠতে দেওয়া হয়নি বলেও দাবি করেন মেসি। ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সব কিছু সাজানো হয়েছে বলে বিস্ফোরক দাবি তোলেন বার্সা তারকা। 

কনমেবলকে 'দুর্নীতিগ্রস্ত' বলার জন্য মেসির বড় সড় শাস্তির আশঙ্কা ছিল। শোনা যাচ্ছিল ২ বছরের জন্য নির্বাসিত হতে পারেন লিও মেসি। তবে এতটা কঠোর হয়নি কনমেবল। এক ম্যাচের জন্য নির্বাসনের পাশাপাশি ১৫০০ ডলার জরিমানা করা হয়েছে মেসির। এই নির্বাসনের ফলে সম্ভবত ২০২২ বিশ্বকাপের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না মেসি।

আরও পড়ুন - ম্যাঞ্চেস্টার বিমানবন্দরে হেনস্থার শিকার ওয়াসিম আক্রম!