Copa America 2021: পেনাল্টি শুটআউটের ষষ্ঠ শটেই বাজিমাত! কোপার সেমিফাইনালে Peru

হাড্ডাহাড্ডি লড়াই করেও ছিটকে গেল প্যারাগুয়ে

Updated By: Jul 3, 2021, 07:46 AM IST
Copa America 2021: পেনাল্টি শুটআউটের ষষ্ঠ শটেই বাজিমাত! কোপার সেমিফাইনালে Peru

নিজস্ব প্রতিবেদন: প্যারাগুয়ে বনাম পেরুর (Peru vs Paraguay) ম্যাচে নির্ধারিত সময় শেষে স্কোর ছিল ৩-৩। পেনাল্টি শটে দুই দলেরই প্রথম দুই শটে গোল হয়। ৫টি শটের পরেও স্কোরলাইন ছিল ৩-৩। অবশেষে ষষ্ঠ শটেই কেল্লাফতে। পেরু গোল করে ৪-৩ এ এগিয়ে যায়। গোল করতে ব্যর্থ হয় প্যারাগুয়ে। কোপার (Copa America) শেষ চারের টিকিট পেয়ে যায় পেরু।

ম্যাচের শুরুতে ১১ মিনিটে গোমেজের গোলে ১-০ এগিয়ে যায় প্যারাগুয়ে। ডান পায়ের অনবদ্য শটে গোল করেন গোমেজ। তার আগে ১১ মিনিটের মাথায় মার্টিনেজের হেডার প্রতিহত করেন পেরু গোলকিপার। মিনিট দশেক বাদেই পেরুর হয়ে গোল করেন লাপাদুলা। ম্যাচে ১-১ সমতা ফেরায় পেরু। ৪০ মিনিটে ফের দলের হয়ে দ্বিতীয় গোল করেন লাপাদুলা। হাফ-টাইমের আগেই স্কোর দাঁড়ায় ২-১ এ। এগিয়ে যায় পেরু। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় প্যারাগুয়ের গোমেজকে।

আরও পড়ুন: Euro 2020: ছিটকে গেল Belgium, ১ গোলে জিতে সেমিফাইনালে Italy

দ্বিতীয়ার্ধের ৯ মিনিটে সমতায় ফেরে পেরু। গোলটি করেন অলোনসো। ৮০ মিনিটের মাথায় কারিল্লোর পাস থেকে গোল করেন য়োশিমার ইয়োতুন। ৩-২ গোলে এগিয়ে যায় পেরু।  ৯০ মিনিটে গোল করে প্যারাগুয়েকে সমতায় ফেরান গ্যাব্রিয়েল। ৯০ মিনিট অতিক্রান্তের পর এবার টাইব্রেকার পর্ব। রোমাঞ্চকর পেনাল্টি শুটআউটে ৪-৩ গোলে জিতে যায় পেরু। সেমি-ফাইনালে পা রেখে ব্রাজিলের মুখোমুখি হবে তাঁরা।

আরও পড়ুন: UEFA EURO 2020: টাইব্রেকারে জিতে সেমি ফাইনালে Spain, থামল সুইসদের লড়াই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)