Euro 2020: ছিটকে গেল Belgium, ১ গোলে জিতে সেমিফাইনালে Italy

স্বপ্নভঙ্গ লুকাকুদের

Updated By: Jul 3, 2021, 07:08 AM IST
Euro 2020: ছিটকে গেল Belgium, ১ গোলে জিতে সেমিফাইনালে Italy

নিজস্ব প্রতিবেদন: বেলজিয়ামকে (Belgium) হারিয়ে ইউরোর সেমিফাইনালে ইতালি (Italy)। মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় শুক্রবার রাতে সেমিফাইনালের (Semi-Final) পথ ছিনিয়ে নিতে মুখোমুখি হয় বেলজিয়াম ও ইতালি (Belgium vs Italy)। গতবারের চ্যাম্পিয়ন পর্তুগালকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় বেলজিয়াম। এদিকে, অষ্ট্রিয়াকে হারিয়ে শেষ আটে জায়গা পাকা করেছিল ইতালি। অবশেষে ২-১ গোলে লুকাকুদের স্বপ্নভঙ্গ করে শেষ চারে পৌঁছে গেল ইতালি।

ম্যাচের ১৩ মিনিটে প্রথম আক্রমণ হানায় ইতালি। জালে বল জড়ান লিওনার্দো বোনুচ্চি। যদিও ভিএআরের সাহায্য নিয়ে গোল বাতিল করেন রেফারি। চিয়েল্লিনি অফসাইডে ছিলেন। ৩১ মিনিটে ভেরাত্তির পাস থেকে গোল করেন বারেল্লা। ১-০ গোলে এগিয়ে যায় ইতালি। ফের ৪৪তম মিনিটে মাঝমাঠ থেকে বাঁ দিক দিয়ে উঠে একজনকে কাটিয়ে সামনে এগিয়ে প্রায় ২২ গজ দূর থেকে অসাধারণ এক শটে বল জালে পাঠান ইনসাইন। বাঁ দিকে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি থিবো কোর্তোয়া। ২-০ গোলে এগিয়ে যায় ইতালি। প্রথমার্ধের এক্সট্রা টাইমে স্পট কিক থেকে গোল করেন লুকাকু। ব্যবধান কমিয়ে ২-১ স্কোর করে বেলজিয়াম।

আরও পড়ুন: UEFA EURO 2020: টাইব্রেকারে জিতে সেমি ফাইনালে Spain, থামল সুইসদের লড়াই

দ্বিতীয়ার্ধের ৮৪ তম মিনিটে ইতালির পোস্ট লক্ষ্য করে শট নেন ডোকু। জায়গা বানিয়ে দূর থেকে জোরালো শট নেন তিনি, কিন্তু ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায় বল। চেষ্টা করলেও বাদবাকি সময়ে সাফল্য আর মেলেনি। যথারীতি, কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হল বেলজিয়ামকে। এদিকে সেমি ফাইনালে পৌঁছে প্রতিপক্ষ হিসেবে স্পেনকে পেতে চলেছে ম্যানচিনির দল।

আরও পড়ুন: এক পোস্টে কত টাকা উপার্জন করেন Ronaldo? কতই বা আয় করেন Kohli!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)