Copa America 2021: চিলির বিরুদ্ধে জয় ছিনিয়ে সেমিফাইনালে নেইমার-ব্রিগেড

 প্রথমার্ধে গোল অধরা ছিল উভয় দলেরই

Updated By: Jul 3, 2021, 08:23 AM IST
Copa America 2021: চিলির বিরুদ্ধে জয় ছিনিয়ে সেমিফাইনালে নেইমার-ব্রিগেড

নিজস্ব প্রতিবেদন: ম্যাচের ৪৭ মিনিটে একমাত্র গোল ব্রাজিলের (Brazil)। আর সেই এক গোলেই প্রতিপক্ষ চিলিকে (Chile) পরাজিত করে কোপা আমেরিকার শেষ চারে পৌঁছে গেল নেইমাররা। শুরু থেকেই জমে উঠেছিল কোপা আমেরিকার (Copa America) দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচ। যদিও প্রথমার্ধে গোল অধরা ছিল উভয় দলেরই। গোটা ম্যাচে অবশ্য ব্রাজিলের বিরুদ্ধে চিলির হতাশাজনক পারফরম্যান্স অব্যাহত ছিল।

এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় প্রথমবার যথাযথ আক্রমণে ওঠে চিলি। যদিও ভার্গাসের শট প্রতিহত করেন এডারসন। এরপরে গোটা প্রথমার্ধে কোনো দলই প্রতিপক্ষের গোলমুখ খুলতে পারেনি। হাফ টাইমের আগে ম্যাচ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন পাকুইতা। ৪৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হল দলের আক্রমণভাগের ফুটবলার গ্যাব্রিয়েল জেসাসকে। 

আরও পড়ুন: Copa America 2021: পেনাল্টি শুটআউটের ষষ্ঠ শটেই বাজিমাত! কোপার সেমিফাইনালে Peru

১০ জনের ব্রাজিলের উপর আক্রমণ হানায় চিলি। ফ্রি-কিক থেকে ব্রাজিলের গোলে বল জড়িয়ে দিলেও অফসাইডের জন্য় তা বাতিল করেন রেফারি। চিলির ফ্রি-কিক থেকে দলের হয়ে সমতা ফিরিয়ে ছিলেন ইসলা। বলটা ধরার কোনও সুযোগ পাননি এডারসন। কিন্তু, সঙ্গে সঙ্গে লাইন্সম্যান পতাকা তুলে দেন। VAR পরীক্ষার পরও রেফারির সিদ্ধান্তে কোনও বদল হয়নি। চিলির বিরুদ্ধে ১-০ গোলে জয়লাভ করে ব্রাজিল। টুর্নামেন্টের সেমিফাইনালে এবার তাঁদের প্রতিপক্ষ পেরু।

আরও পড়ুন: Euro 2020: ছিটকে গেল Belgium, ১ গোলে জিতে সেমিফাইনালে Italy

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)