Copa America 2021: রক্ষণের ভুলে Colombia-র বিরুদ্ধে ম্যাচে শেষ হাসি হাসল Peru

ম্যাচের স্কোর ২-১

Updated By: Jun 21, 2021, 11:29 AM IST
Copa America 2021: রক্ষণের ভুলে Colombia-র বিরুদ্ধে ম্যাচে শেষ হাসি হাসল Peru

নিজস্ব প্রতিবেদন: ব্রাজিলের কাছে ৪ গোল খেয়েছিল পেরু (Peru)। কিন্তু এদিন কলম্বিয়ার (Colombia) বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ঘুরে দাঁড়াল। প্রতিপক্ষের রক্ষণের ভুল ও আত্মঘাতী গোলে শেষ হাসি হাসল পেরু। ম্যাচের স্কোর ২-১।এই জয়ের ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এ গ্রুপের তৃতীয় স্থানে উঠে এসেছে পেরু। হেরেও ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে অবস্থান করছে কলম্বিয়া।

আক্রমণের পাল্টা আক্রমণ। খেলার প্রথমে পেরুকে টেক্কা দিলেও পরে পাল্টা প্রতিরোধের সম্মুখীন হয় কলম্বিয়া। ১৭ মিনিটে ম্যাচের প্রথম গোল করে পেরুর সার্জিও পেনার। ম্যাচের প্রথমার্ধের শেষের দিকে হাড্ডাহাড্ডি লড়াই হয়। আক্রমণ ও পাল্টা আক্রমণে ম্যাচ উপভোগ্য হয়ে ওঠে। যদিও প্রথমার্ধে আর গোল হয়নি।

আরও পড়ুন: ‘তোমার জন্য গর্বিত’, মহারাজের টেস্ট ডেবিউয়ের ২৫ বছরপূর্তিতে আবেগতাড়িত পোস্ট ডোনার

এরপর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই কলম্বিয়া আক্রমণাত্মক হতে শুরু করে। পেরুর ডিফেন্ডারদের ভুলে ৫৩ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে সমতা ফেরায় কলম্বিয়া। স্পট কিক থেকে গোল করেন মিগুয়েল বোর্জা। এরপর ৬৩ মিনিটে আত্মঘাতী গোল করে বসেন কলম্বিয়ার ইয়েরি মিনা। গোললাইন থেকে বল ক্লিয়ার করার চেষ্টা করেন গোলরক্ষক। কিন্তু বল ততক্ষণে লাইন পেরিয়ে যাওয়ায় রেফারি সেটিকে গোল ঘোষণা করেন। ম্যাচের স্কোর দাঁড়ায় ২-১। এরপর এক গোলে পিছিয়ে পড়ে কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কলম্বিয়া। গোল শোধ করা হল না। সুযোগ পেয়েও নষ্ট করে পেরু। যদিও ১ গোলে এগিয়ে থেকে শেষ হাসি তাঁরাই হাসে। 

আরও পড়ুন:IND VS NZ WTC21 Final: দুই ওপেনারকে ফিরিয়ে লড়াইয়ে ফিরল ভারত, ১১৬ রানে পিছিয়ে নিউজিল্যান্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.