কাজে মন নেই ম্যাচে মন দেশের, শহরেও ক্রিকেটে ফ্লু

বৃহস্পতিবার। একেবারে ভরা কাজের দিন। সকাল থেকেই কাজেই ব্যস্ত থাকার কথা। কিন্তু কোথায় কী! সিডনিতে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে দেশে একেবারে ক্রিকেট দিবস বানিয়ে দিয়েছে। আর ক্রিকেট দিবস মানেই সেই চেনা ছবি। যেখানেই যেই থাকুন না কেন চোখ টিভিতে, কান রেডিওতে আর নজর ওয়েবসাইটে। ঠিক এটাই হচ্ছে আজ দেশজুড়ে। শহর কলকাতাতেও ধরা পড়ল এমন ছবি। আর পাঁচটা দিনের মত ব্যস্ততা নেই অফিসপাড়াতে। ডেভিড ওয়ার্নার আউট হওয়ার পর শহরে গগণভেদী চিত্কার।

Updated By: Mar 26, 2015, 10:23 AM IST
কাজে মন নেই ম্যাচে মন দেশের, শহরেও ক্রিকেটে ফ্লু
এমনই ছবি দেশের সর্বত্র। ছবি-ট্যুইটার থেকে।

ওয়েব ডেস্ক: বৃহস্পতিবার। একেবারে ভরা কাজের দিন। সকাল থেকেই কাজেই ব্যস্ত থাকার কথা। কিন্তু কোথায় কী! সিডনিতে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে দেশে একেবারে ক্রিকেট দিবস বানিয়ে দিয়েছে। আর ক্রিকেট দিবস মানেই সেই চেনা ছবি। যেখানেই যেই থাকুন না কেন চোখ টিভিতে, কান রেডিওতে আর নজর ওয়েবসাইটে। ঠিক এটাই হচ্ছে আজ দেশজুড়ে। শহর কলকাতাতেও ধরা পড়ল এমন ছবি। আর পাঁচটা দিনের মত ব্যস্ততা নেই অফিসপাড়াতে। ডেভিড ওয়ার্নার আউট হওয়ার পর শহরে গগণভেদী চিত্কার।

রাস্তায় মানুষের সঙ্গে অচেনা জনের কথায় একটা প্রশ্ন দাদা স্কোরটা কত! অফিসে ঢুকে কাজ ছেড়ে হাঁ করে টিভির সামনে হত্যে দিয়ে পড়ে থাকা, কিংবা কম্পিউটারে 'মিনিমাইজ' করে রাখা লাইভ স্কোরবোর্ডটা। বসও আজ নিজের স্বভাব ছেড়ে কেবিনবন্দী। বউয়ের পেট জ্বালা কিংবা শ্বাশুড়ির হাঁটুর ব্যথার মত সিরিয়াস কারণে ছুটি নিয়ে ঘরে আরামসে ম্যাচ দেখাও তো চলছে। আর আমাদের মত ওসব ছল চাতুরীর উপায় নেই তারা দূরের একটা টিভিতে কষ্ট করে স্কোরবোর্ড দেখছে, আর এসব লিখছে...

.