রাত পোহালেই শুরু ক্রিকেট বিশ্বকাপ, আজ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

দ্য মল-এর আসনসংখ্যা মাত্র চার হাজার। এই চার হাজার দর্শকের প্রত্যেকেই আইসিসির আমন্ত্রিত।

Updated By: May 29, 2019, 06:24 PM IST
রাত পোহালেই শুরু ক্রিকেট বিশ্বকাপ, আজ উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

নিজস্ব প্রতিবেদন : অপেক্ষার অবসান হতে চলেছে। রাত পোহালেই শুরু বিশ্বকাপ ২০১৯। দশ দলের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান যে বেশ জাঁকজমকপূর্ণ হবে তা বলাবাহুল্য। এই নিয়ে পঞ্চমবার বিশ্বকাপ আয়োজন করছে ইংল্যান্ড। এর আগে এমন নজির আর কোনও ক্রিকেট খেলিয়ে দেশের নেই। আজ রাতে বাকিংহ্যাম প্যালেসের সামনে ‘দ্য মল’-এ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হবে।

আরও পড়ুন-  সিনেমা হলে বসে দেখতে পারবেন বিশ্বকাপের ম্যাচ, খাস কলকাতায়

বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান সাধারণত আয়োজক দেশের কোনও স্টেডিয়ামে হয়ে থাকে। কিন্তু এবার প্রথা ভাঙছে। নতুন আঙ্গিকে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করছে ইংল্যান্ড। যুগ যুগ ধরে ব্রিটিশ ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করছে যে জায়গা, সেই বিখ্যাত দ্য মল-এই পর্দা উঠবে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরের। দ্য মল জায়গাটি ব্রিটিশদের জন্য বেশ গর্বের। দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিজয় উৎসব দ্য মল-এই পালন করেছিল ইংরেজরা। এছাড়া রানি এলিজাবেথের সিংহাসন আরোহণের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানও দ্য মল-এই আয়োজিত হয়েছিল।

আরও পড়ুন-  ২০২০ এশিয়া কাপ পাকিস্তানে! ভারতীয় দল খেলবে তো?

দ্য মল-এর আসনসংখ্যা মাত্র চার হাজার। এই চার হাজার দর্শকের প্রত্যেকেই আইসিসির আমন্ত্রিত। এক ঘণ্টা ২০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেট ছাড়াও সঙ্গীত ও সংস্কৃতির বিভিন্ন প্রদর্শনী থাকবে। বিশ্বকাপের আয়োজক কমিটির ব্যবস্থাপনা পরিচালক স্টিভ এলওয়ার্দি এক বিবৃতিতে জানিয়েছেন, বিশ্বকাপ ও ক্রিকেটের বিবর্তনের ইতিহাসও তুলে ধরা হবে এই অনুষ্ঠানে। তার আগে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের অতিথি হয়ে সৌজন্য সাক্ষাতের জন্য বাকিংহাম প্যালেসে যাবেন দশ দলের অধিনায়ক। 

.