রেকর্ড অঙ্কের বিনিময়ে জুভেন্তাসেই গেলেন রোনাল্ডো!

২০০৯ সালে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে (৮০ মিলিয়ন ইউরো) রিয়ালে যোগ দিয়েছিলেন রোনাল্ডো।

Updated: Jul 10, 2018, 11:54 PM IST
রেকর্ড অঙ্কের বিনিময়ে জুভেন্তাসেই গেলেন রোনাল্ডো!

নিজস্ব প্রতিবেদন: সব জল্পনাকে সত্যি প্রমাণ করে ‘ঘর’ আর ‘গার্লফ্রেন্ড’--দুটোই বদলে ফললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো! রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ন’বছরের সম্পর্কে ইতি টেনে ‘ইতালির গার্লফ্রেন্ড’ জুভেন্তাসেই যোগ দিচ্ছেন এই পর্তুগিজ তারকা। বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পর থেকেই রোনাল্ডোর দল বদল নিয়ে জোর কানাঘুষো চলছিল। এবার তাতেই সিলমোহর লেগে গেল।

পাঁচ বারের ব্যালন ডি’ অর জয়ী রোনাল্ডো ১১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে চার বছরের চুক্তিতে যোগ দিচ্ছেন জুভেন্তাসে। ভারতীয় মূল্যে প্রায় ৯০০ কোটি টাকা! ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে সিআর সেভেনের দল ছাড়ার কথা জানিয়ে দেওয়া হয়েছে।

২০০৯ সালে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে (৮০ মিলিয়ন ইউরো) রিয়ালে যোগ দিয়েছিলেন রোনাল্ডো। রিয়ালের জার্সিতে ৪৩৮টি ম্যাচে মোট ৪৫১টি গোল করেন তিনি। তাঁর আমলে রিয়াল মাদ্রিদ দুটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছে। টানা তিনবার রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হওয়ার পিছনে রোনাল্ডোর ভূমিকা অনেকটাই। দীর্ঘ বেশ কয়েক বছর ধরে লা লিগার মূল আকর্ষণটাই ছিল মেসি-রোনাল্ডোর দ্বৈরথ। রোনাল্ডোর দল বদলের পর জনপ্রিয় স্প্যানিশ ফুটবল টুর্নামেন্ট কি অনেকটাই ম্লান হয়ে যাবে? সিআর সেভেনের ভক্ত সংখ্যায় কি ভাঁটা পড়বে? না, এখনই এ সব নিয়ে ভাবার সময় আসেনি। এ বারের বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ইতালি। কিন্তু বিশ্বের অন্যতম সেরা একজন তারকা ফুটবলারকে দেশের ক্লাবে আগামী চার বছরের জন্য চুক্তিবদ্ধ করে ফেলেছে ইতালি। এ বার ইতালীয় ফুটবল প্রেমীদের মনে ঝড় তুলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।