Cristiano Ronaldo: 'কখনও এরকম সময়ের মধ্যে দিয়ে যাইনি'! অতীতের চরম শিক্ষায় এখন দার্শনিক রোনাল্ডো

Cristiano Ronaldo opens up on controversial Manchester United exit: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিতর্কিত অধ্যায় ভুলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে ম্যান ইউয়ের সঙ্গে বিদায় অধ্যায় থেকেই তিনি শিখেছেন জীবন। জাতীয় দলের জার্সিতে নামার আগে অকপট সিআরসেভেন।

Updated By: Mar 23, 2023, 01:56 PM IST
Cristiano Ronaldo: 'কখনও এরকম সময়ের মধ্যে দিয়ে যাইনি'! অতীতের চরম শিক্ষায় এখন দার্শনিক রোনাল্ডো
রোনাল্ডো আজ অনেক বেশি জীবন শিখেছেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিগত কয়েক মাসে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জীবন, একেবারে রোলারকোস্টার রাইডের মতো ছিল। কাতারে বিশ্বকাপ (FIFA World Cup 2022) খেলতে আসার আগেই ঝড় উঠেছিল তাঁর কেরিয়ারে। ইতালিয়ান ক্লাব জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে প্রত্যাবর্তনের স্মৃতি খুব একটা সুখকর হয়নি 'ঘরের ছেলে'র। ব্রিটিশ সাংবাদিক পিয়ার্স মরগ্যানকে দেওয়া এক বিস্ফোরক সাক্ষাৎকার দেন রোনাল্ডো। রীতিমতো গালমন্দ করেছিলেন রেড ডেভিলস ও তাদের কোচ এরিক টেন হ্যাগকে। যদিও এরপর আর রোনাল্ডোকে রেয়াত করেনি ম্যান ইউ। ক্লাব জানিয়ে দেয় যে, রোনাল্ডোর সঙ্গে তারা গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলেছেন। বিশ্বকাপ খেলার মাঝেই ক্লাবহীন হয়ে যান তিনি। 

এখানেই শেষ নয়। কাতার বিশ্বকাপে মরক্কোর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল 'সেলেকাও'রা। চোখের জলে মাঠ ছেড়েছিলেন রোনাল্ডো অ্যান্ড কোং। বিশ্বকাপে রোনাল্ডোকে রিজার্ভে রেখে ম্যাচের পর ম্যাচ দল সাজানোয় স্যান্টোসের নিন্দায় মুখর হয়েছিল ফুটবলবিশ্ব। তবে ম্যান ইউ এবং কাতার এখন অতীত। রোনাল্ডো সৌদির ক্লাব আল নাসেরে শুরু করেছেন নতুন জীবন। পাশাপাশি ফের তিনি জাতীয় দলে। রবার্তো মার্টিনেজের কোচিংয়ে এক নতুন যুগের সূচনা হচ্ছে পর্তুগালের। আগামী শুক্রবার পর্তুগাল উয়েফা ইউরো কোয়ালিফায়ারের ম্যাচে লিকটেনস্টাইনের মুখোমুখি হচ্ছে। পর্তুগালের হোম ম্যাচ। লিসবনের হোসে আলভালাদ স্টেডিয়ামে নামার আগে রোনাল্ডো সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন। ম্যান ইউ অধ্যায় নিয়ে কথা বলেছেন তিনি।

আরও পড়ুন: Cristiano Ronaldo: 'ওই মহামানব আসে'... রোনাল্ডো যা করতে চলেছেন, তা এর আগে কেউ করেননি!

রোনাল্ডো বলেন, 'জীবনে এমন কিছু সময়ের মধ্যে দিয়ে যেতে হয়, যখন বোঝা যায় যে, কে আপনার সঙ্গে আছে, আর কে নেই। কঠিন পরিস্থিতিই সেটা বুঝিয়ে দেয়। এটা বলতে কোনও সমস্যা নেই যে, কেরিয়ারের একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে গিয়েছিলাম। কিন্তু আমার আক্ষেপের জন্য কোনও সময় নেই। জীবন এগিয়ে যায়, ভালো করি বা না করি, সবই আমার উন্নতির অঙ্গ। আমরা যখন পাহাড়ের চূড়ায় থাকি, তখন অনেক সময়ই নীচের জিনিস দেখতে পাই না। কিন্তু এখন আমি অনেক প্রস্তুত। শেখাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বিগত কয়েক মাস যা গিয়েছে, তাতে করে বলতে পারি কখনও এরকম সময়ের মধ্যে দিয়ে যাইনি। এখন আমি অনেক ভালো মানুষ।' মার্টিনেজ যদি রোনাল্ডোকে লিকটেনস্টাইনের বিরুদ্ধে খেলান, তাহলে সিআরসেভেন বিশ্বের প্রথম পুরুষ ফুটবলার হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার ইতিহাস লিখবেন। ১৯৭ তম ম্যাচ খেলবেন রোনাল্ডো। এই মুহূর্তে রোনাল্ডো কুয়েতের আল মুতাওয়ার সঙ্গে যুগ্মভাবে ১৯৬ ম্যাচ খেলা ফুটবলার হিসেবে আসন অলঙ্কৃত করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.