Pele'কে টপকালেন Cristiano Ronaldo, ক্লাব ও দেশ মিলিয়ে ৭৫৮ গোল CR7-এর

বিকানকে (Josef Biscan) টপকে যাওয়ার সুযোগ থাকবে রোনাল্ডোর (Cristiano Ronaldo) কাছে। রোনাল্ডো একটি গোল করলেই ছুঁয়ে ফেলবেন বিকানকে (Josef Biscan), জোড়া গোল করতে পারলে শীর্ষস্থান দখল করবেন রোনাল্ডো।

Updated By: Jan 4, 2021, 04:26 PM IST
Pele'কে টপকালেন Cristiano Ronaldo, ক্লাব ও দেশ মিলিয়ে ৭৫৮ গোল CR7-এর
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পেলেকে (Pele) টপকে ক্লাব ও দেশ মিলিয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ক্লাব ও দেশ মিলিয়ে ফুটবল সম্রাট পেলের (Pele) গোলসংখ্যা ছিল ৭৫৭ যা সেরি আ-তে উদিনেসের (Udinese) বিরুদ্ধে জোড়া গোল করার সময়ই টপকে যান সিআরসেভেন। এই মুহুর্তে রোনাল্ডোর (Cristiano Ronaldo) গোলসংখ্যা ৭৫৮। ৭৫৯ গোল নিয়ে শীর্ষে রয়েছেন Czech Republic-এর জোসেফ বিকান (Josef Biscan)। আর্জেন্টিনা তথা বার্সেলোনা কিংবদন্তি লিওনেল মেসি (Lionel Messi) করেছেন ৭৪২ গোল, রয়েছেন চতুর্থ স্থানে। তবে বেশ অনেকগুলি ম্যাচ কম খেলেছেন মেসি (Lionel Messi)।

 

রোনাল্ডোর (Cristiano Ronaldo) জুভেন্টাস পরের ম্যাচে মুখোমুখি হবে এসি মিলানের। এই ম্যাচে বিকানকে (Josef Biscan) টপকে যাওয়ার সুযোগ থাকবে রোনাল্ডোর (Cristiano Ronaldo) কাছে। রোনাল্ডো একটি গোল করলেই ছুঁয়ে ফেলবেন বিকানকে (Josef Biscan), জোড়া গোল করতে পারলে শীর্ষস্থান দখল করবেন রোনাল্ডো।

আরও পড়ুন- আপাতত অ্যাঞ্জিওপ্লাস্টি নয়, বুধবার হাসপাতাল থেকে ছুটি Sourav Ganguly'র

পেলে (Pele) তাঁর নিজের ফুটবল জীবনে স্যান্টোস, কসমসের ক্লাবের হয়ে খেলেছিলেন। এই দুই ক্লাব ও ব্রাজিলের হয়ে তিনি করেন ৭৫৭ গোল। অপরদিকে স্পোর্টিং লিসবন (Sporting Lisbon), ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United), রিয়াল মাদ্রিদ (Real Madrid) ও জুভেন্টাসের (Juventus) হয়ে খেলেছেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। এই চার ক্লাবের হয়ে ৬৫৬ গোল করেন তিনি। ১০২টি গোল করেছেন পর্তুগালের জার্সিতে।

আরও পড়ুন- "চিড়িয়াখানার জন্তুর মতো থাকতে পারব না"-Cricket Australia'কে সাফ জানিয়ে দিল Team India