"চিড়িয়াখানার জন্তুর মতো থাকতে পারব না"-Cricket Australia'কে সাফ জানিয়ে দিল Team India

কেন এই দ্বিচারিতা? অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে এবার গর্জে উঠলেন ভারতীয়রা  (Indian cricket team)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 4, 2021, 04:02 PM IST
"চিড়িয়াখানার জন্তুর মতো থাকতে পারব না"-Cricket Australia'কে সাফ জানিয়ে দিল Team India
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  কোভিড সংক্রমণের বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে নিউ সাউথ ওয়েলস প্রশাসন  (NSW Government) সিডনিতে দর্শক সংখ্যা বেঁধে দিল। ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টে পঁচিশ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিল নিউ সাউথ ওয়েলস প্রশাসন (NSW Government)। করোনা উদ্বেগের মাঝে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। অথচ ক্রিকেটারদের থাকতে হবে কোয়ারেন্টিনে। কেন এই দ্বিচারিতা? অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে এবার গর্জে উঠলেন ভারতীয়রা  (Indian cricket team)। স্পষ্ট বার্তা, চিড়িয়াখানার জন্তুর মতো থাকতে তাঁরা রাজি নয়।      

এদিকে মেলবোর্ন (Melbourne) থেকে সিডনি (Sydney) উড়ে যাওয়ার আগে ক্রিকেটার থেকে সাপোর্ট স্টাফ সকলের কোভিড টেস্টের ফল নেগেটিভ (tested negative for the coronavirus) এসেছে। তাই অস্ট্রেলিয়ায় বাকি সফরে আর কোয়ারেন্টিনে থাকতে চায় না ভারতীয় দল। সমস্ত প্রটোকল মেনে অস্ট্রেলীয়দের মতোই তারাও ঘোরাফেরা করতে চায়। আর এখানেই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের অনুমতি পায়নি রাহানেরা।   

সূত্রের খবর, নাম প্রকাশ্যে অনিচ্ছুক ভারতীয় ক্রিকেট দলের তরফে (an unnamed Team India source) এক ওয়েবসাইটকে বলা হয়েছে "এটা তো বৈষম্যমূলক ব্যাপার হচ্ছে। মাঠে দর্শক আসার অনুমতি দেওয়া হচ্ছে, তারা সব ধরণের স্বাধীনতা পাচ্ছে। অথচ মাঠে যারা খেলছে তাদের হোটেলে গিয়ে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। আমাদের সবার কোভিড টেস্টের ফল নেগেটিভ আসার পরেও। আমাদের সঙ্গে যেন চিড়িয়াখানার জন্তুদের মতো ব্যবহার না করা হয়।"

আরও পড়ুন- স্বাস্থ্য সুরক্ষা সবার আগে, করোনা উদ্বেগের মাঝে সিডনি টেস্টে কমছে দর্শক সংখ্যা

পাশাপাশি বলা হয়েছে, "আমরা শুরু থেকেই এই কথাটা বলে আসছি যে, আমরা সেই নিয়ম মেনে চলতে চাই যেটা অস্ট্রেলিয়ার সেই প্রত্যেক নাগরিকের জন্য রয়েছে। যদি মাঠে দর্শক প্রবেশের অনুমতি না থাকত তাহলে হোটেলে কোয়ারেন্টিনের নিয়ম মেনে নেওয়ার একটা অর্থ ছিল।"

নতুন বছরের প্রথম দিনে ভারতীয় দলের পাঁচ ক্রিকেটার- রোহিত শর্মা (Rohit Sharma), ঋষভ পন্থ (Rishabh Pant), শুভমান গিল (Shubhman Gill), পৃথ্বী শ (Prithvi Shaw) এবং নভদীপ সাইনি (Navdeep Saini) মেলবোর্নের রেস্তোরাঁয় লাঞ্চ সারতে গিয়ে বিপাকে পড়ে যান। ওই পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভাঙার অভিযোগ তোলে অজি মিডিয়া। অজি মিডিয়া ব্যাপারটার পিছনে আদা-জল খেয়ে লেগে পড়েছে। এই খবরে হইচই পড়তে না পড়তেই কোভিড বিধি ভঙ্গের গুরুতর অভিযোগ তুলে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) মাস্ক ছাড়া শপিং করার ছবি সামনে নিয়ে আসে।

আরও পড়ুন- রোহিত সহ ৫ জনের বিরুদ্ধে বায়ো বাবল ভাঙার অভিযোগ! কোভিড পরীক্ষায় Team India'র সবাই নেগেটিভ