Cristiano Ronaldo-র ঘরে ফেরাকে কার সঙ্গে তুলনা করলেন Sir Alex Ferguson?

প্রিয় শিষ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে আবেগপ্রবণ স্যর অ্যালেক্স ফার্গুসন। 

Updated By: Sep 27, 2021, 07:15 PM IST
Cristiano Ronaldo-র ঘরে ফেরাকে কার সঙ্গে তুলনা করলেন Sir Alex Ferguson?
স্যর অ্যালেক্স ফার্গুসনের জন্যই ঘরে ফিরেছিলেন সি আর সেভেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তাঁর জন্যই পুত্রসম ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchestar United) ফেরা সম্ভব হয়েছে। ইতিমধ্যে পুরোনো দলের হয়ে চারটি গোলও করে ফেলেছেন 'সি আর সেভেন' (CR 7)। প্রিয় রোনাল্ডোকে রেড ডেভিলসে ফিরিয়ে যে কাজের কাজ করেছেন সেটা বেশ বোঝা যাচ্ছে। আর তাই এ বার প্রিয় শিষ্যকে নিয়ে মুখ খুললেন স্যর অ্যালেক্স ফার্গুসন (Sir Alex Ferguson)।  

সবাইকে চমকে দিয়ে জুভেন্টাসকে (Juventus F.C) বিদায় জানিয়ে ঘরে ফিরেছিলেন পর্তুগিজ তারকা। এই প্রত্যাবর্তনকে জুলিয়াস সিজারের যুদ্ধ জিতে রোমে ফেরার সঙ্গে তুলনা করলেন ফার্গি। একটি পডকাস্ট চ্যানেলে ফার্গুসন বলেন, "ওর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরে আসা দারুণ ব্যাপার। নিউক্যাসেলের বিরুদ্ধে ম্যাচে রোনাল্ডো মাঠে যে ঘটনা ঘটিয়েছে সেটা অনেকটা জুলিয়াস সিজারের যুদ্ধ জয় করে রোমে  ফেরার মতো ব্যাপার। এলাম, দেখলাম, জয় করলামের মতো বিষয়। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ভক্তদের কাছে রোনাল্ডোর ফিরে আসা এবং ওকে মাঠে খেলতে দেখা এক দারুণ অভিজ্ঞতার ব্যাপার ছিল। সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকার জন্য সে দিন স্টেডিয়ামের গ্যালারি ভরেই ছিল। এমনকি স্টেডিয়ামের বাইরেও অপেক্ষা করছিল অগণিত মানুষ। আসলে এগুলো আবেগের বহিঃপ্রকাশ। আমার তো মাঝেমধ্যে মনে হয় সেদিন ওয়েম্বলি স্টেডিয়ামে কয়েক কোটি দর্শকদের বসার জায়গা থাকলে সেটাও কানায় কানায় পূর্ণ হয়ে যেত।" 

আরও পড়ুন: Olympics: দেওয়ালে কান পেতে সঙ্গমের আওয়াজ শুনতেন এই সোনা জয়ী অলিম্পিয়ান!

একেবারে ট্রান্সফার উইন্ডোর শেষ দিন ২০ মিলিয়ন ইউরোর বদলে দুই বছরের চুক্তিতে ম্যান ইউতে যোগ দিয়েছিলেন ৩৬ বছরের রোনাল্ডো। আর পুরোনো ক্লাবে ফিরেই বিধ্বংসী মেজাজে ধরা দিচ্ছেন তিনি। নিউক্যাসেলের বিরুদ্ধে শিষ্যের সেই ম্যাচ মাঠে বসে দেখেছিলেন গুরু ফার্গুসন। আর তারপর কয়েকদিন যেতেই প্রিয় শিষ্যের ঘরে ফেরা নিয়ে মুখ খুললেন তিনি। 

শিষ্যের ফুটবল প্যাশন নিয়েও অতীতের সময়ে ফিরে গেলেন তিনি। ফার্গুসন শেষে যোগ করেন, "ফুটবল জগতের সিংহাসনে বসার জন্য রোনাল্ডো সবসময় নিজেকে উজাড় করে দিয়েছে। অনেক বছর আগে আর্সেনালের বিরুদ্ধে খেলার কথা ছিল। ম্যাচের আগের দিন প্রবল বৃষ্টির জন্য ক্যারিংটন মাঠের অবস্থা খারাপ হয়ে যায়। ভেজা মাঠে চোট লাগার ভয়ে অনুশীলন ওকে অনুশীলন করতে নিষেধ করেছিলাম। কিন্তু ও কথা শোনেনি। মাঠে গা ঘামানোর বদলে ও অ্যাস্ট্রোটার্ফে অনুশীলন করছিল। সেটা অফিসের জানালা থেকে দেখতে পেয়েছিলাম। এরপর আমার আর কিছু বলার ছিল না।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.