Cristiano Ronaldo: 'রোনাল্ডোর ডায়েট নাসার বিজ্ঞানীদের তৈরি'! জানেন শুধুই রামিজ, দেখুন একবার ভিডিয়ো

Cristiano Ronaldos diet plan is prepared by NASA scientist says Ramiz Raja: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ডায়েট প্ল্যান বানিয়ে দেন নাসার বিজ্ঞানীরা! অভাবনীয় কথা বলে দিলেন রামিজ রাজা।  

Updated By: Nov 23, 2023, 04:19 PM IST
Cristiano Ronaldo: 'রোনাল্ডোর ডায়েট নাসার বিজ্ঞানীদের তৈরি'! জানেন শুধুই রামিজ, দেখুন একবার ভিডিয়ো
এ কী বললেন রামিজ রাজা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজা (Ramiz Raja)। বাইশ গজে বেশ সমাদৃত তিনি। আটের দশকের শুরু থেকে নয়ের দশকের শেষ পর্যন্ত, দেশের জার্সিতে চুটিয়ে সাদা ও লাল বলের ক্রিকেট খেলেছেন। ১৩ বছরের বর্ণময় কেরিয়ার তাঁর। খেলা ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবেও সুনাম অর্জন করেছেন। ৬১ বছরের ফয়জলাবাদের ক্রিকেটার সম্প্রতি এমন এক মন্তব্য করেছেন, যা শোনার পর হয়তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও (Cristiano Ronaldo) ভিরমি খাবেন! পাকিস্তানি টিভি চ্যানেল 'শুনো নিউজ'-এর এক অনুষ্ঠানে এসেছিলেন রামিজ। সেখানে কথা প্রসঙ্গে বলে বসেন, 'রোনাল্ডোর ডায়েট প্ল্যান নাসার বিজ্ঞানীরা তৈরি করেন।' 

আরও পড়ুন: Rahul Dravid: ভারতীয় দলের 'দেওয়াল' ভাঙছে! টানা হবে 'লক্ষ্মণরেখা', মেগা আপডেটে মহাপ্রলয়

খুব স্বাভাবিক ভাবেই রামিজের এই উক্তি সোশ্য়াল মিডিয়ায় ঝড় তুলে দিয়েছে। ওই অনুষ্ঠানের ক্লিপিংস দেদারে শেয়ার করছেন নেটাগরিকরা। রামিজ সাধারণত খুব একটা আলটপকা মন্তব্য় করেন না। যেমনটা তাঁর দেশের বহু প্রাক্তনই করে থাকেন। রামিজের কথাবার্তায় রয়েছে শিক্ষার ছাপ। তবে রামিজ, সর্বকালের অন্য়তম সেরা ফুটবলারের ব্য়াপারে, এই তথ্য় কোথা থেকে পেলেন, তা তিনিই ভালো বলতে পারবেন। আল-নাসেরের পর্তুগিজ মহানক্ষত্র নিজেও হয়তো এমন কথা কখনও শোনেনি। এও বলা যায় যে, মার্কিনি মহাকাশ গবেষণা সংস্থার কেউই একথা শুনলে চমকে যাবেন! 

রোনাল্ডোর বয়স এখন ৩৮ বছর। তাঁকে দেখলে মনে হবে যে, তিনি আঠাশেই আটকে আছেন। তার কারণ একটাই। রোনাল্ডো মারাত্মক নিয়ন্ত্রিত জীবনযাপন করেন। তাঁর শৃঙ্খলাও তাঁর পরিচয়। রোনাল্ডোর ফিটনেস যে কোনও যুব ফুটবলারের ঈর্ষার কারণ। খাওয়দাওয়া এতটাই মেপে করেন যে, মেদ নামের বস্তু তাঁর শরীরে অনুপ্রেবশকারী। প্রবেশ কঠোর ভাবে নিষিদ্ধ। রোনাল্ডোর ডায়েট চার্ট বা ডায়েট প্ল্যান নিয়ে আলোচনা চলতেই থাকে। রোনাল্ডোর ডায়েট হাই-প্রোটিন নির্ভর। চর্বিহীন মাংস ও নানারকম সবজিই তাঁর পাতে ওঠে। ন্যূনতম চিনি এবং প্রক্রিয়াজাত খাবার খান তিনি। যার ফলে রোনাল্ডোর শরীরে প্রয়োজনীয় পুষ্টি এবং ক্যালোরির আদর্শ ভারসাম্য বজায় থাকে। নিয়মিত ঘুম এবং পর্যাপ্ত হাইড্রেশনও তাঁর ফিটনেস রুটিনের গুরুত্বপূর্ণ অংশ। ধূমপান বা মদ্য়পানের মতো কোনও মারণ নেশাই নেই তাঁর। রঙিন সফট ড্রিংকস ছেড়ে জল খাওয়ার বার্তাই দেন তিনি।

আরও পড়ুন: West Indies: জিতেছেন জোড়া বিশ্বকাপ, খেলেছেন ৯২৯ ম্যাচ, চরম ভুলে ছ'বছর নিষিদ্ধ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.