IPL 2022: Mumbai Indians ডুবিয়ে দিল Chennai Super Kings-কে!

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রোহিত শর্মা (Rohit Sharma) টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান এমএস ধোনিদের (MS Dhoni)। টস হেরে প্রথমে ব্যাট করে সিএসকে মাত্র ১৬ ওভার ব্যাট করে ৯৭ রানে গুটিয়ে গেল।

Updated By: May 12, 2022, 11:01 PM IST
 IPL 2022: Mumbai Indians ডুবিয়ে দিল Chennai Super Kings-কে!
মুম্বইয়ের কাছে হেরে প্লে-অফের আশা শেষ চেন্নাইয়ের

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল (IPL 2022) আনুষ্ঠানিক ভাবে সবার আগে ছিটকে গিয়েছিল পাঁচবারের ও সর্বোচ্চবারের চ্য়াম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এবার মুম্বইয়ের কাছে হেরেই শেষ হয়ে গেল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) আইপিএল অভিযান! 

চেন্নাইয়ের প্লেঅফে যাওয়ার সম্ভাবনা একেবারে সরু সুতোয় ঝুলছিল! জটিল সমীকরণের প্রাথমিক শর্তই ছিল মুম্বই ম্যাচ সহ-লিগের বাকি দুই ম্যাচ বড় ব্যবধানে জেতা। কিন্তু মুম্বইয়ের কাছে হেরেই গতবারের ও চারবারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজির ক্রোড়পতি লিগের যবনিকা পড়ে গেল। অন্যদিকে মুম্বইয়ের সম্মানরক্ষা হল।

বৃহস্পতিবার আইপিএলের (IPL 2022) ৫৯ নম্বর ম্যাচে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। রোহিত শর্মা (Rohit Sharma) টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান এমএস ধোনিদের (MS Dhoni)। টস হেরে প্রথমে ব্যাট করে সিএসকে মাত্র ১৬ ওভার ব্যাট করে ৯৭ রানে গুটিয়ে গেল। জবাবে মুম্বই ৩১ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতল।

এদিন ওয়াংখেড়েতে ঘটল বিরল ঘটনা। বিদ্যুৎ বিভ্রাটের জেরে ম্যাচের প্রথম চার ওভারে কাজ করল না ডিসিশন রিভিউ সিস্টেম ওরফে ডিআরএস (DRS) প্রযুক্তি। যার শিকার হলেন ডেভন কনওয়ে (Devon Conway) ও রবিন উথাপ্পা (Robin Uthappa)। রুতুরাজ গায়কোয়াড় ও কনওয়ে ওপেন করতে নেমেছিলেন চেন্নাইয়ের ইনিংস। অজি পেসার ড্যানিয়েল স্যামসের প্রথম বলেই কিউয়ি ব্যাটার কনওয়ে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। দেখে মনে হচ্ছিল বল লেগসাইডের বাইরে দিয়েই যাচ্ছিল। কিন্তু অনফিল্ড আম্পায়ার আউটের সিদ্ধান্ত নেন। কনওয়ে চেয়েও আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে পারেননি। কারণ ডিআরএস কাজ করছিল না।

দ্বিতীয় ওভারে রবিন উথাপ্পা (৬ বলে ১) এলবিডব্লিউ হন জসপ্রীত বুমরার ডেলিভারিতে। তিনিও চেয়েছিলেন রিভিউ। কিন্তু একই কারণে উথাপ্পাও রিভিউ নিতে পারেননি। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে বাধ্য হন তিনি। তবে উথাপ্পার এলবিডব্লিউ প্লাম ছিল। যে রান ৯৭ রান তোলে, স্বভাবতই সেই দলের কোনও ব্যাটারের কথা আর আলাদা করে বলার থাকে না। তবে ধোনি ৩৩ বলে ৩৬ রানে অপরাজিত থাকলেন।  ড্যানিয়েল স্যামস নিলেন তিন উইকেট। রিলে মেরেডিথ ও কুমার কার্তিকেয়া পেলেন দু'টি করে উইকেট।

এই অল্প রান তাড়া করতে নেমেও মুম্বই ৩৩ রানে চার উইকেট হারিয়ে ফেলেছিল। প্রথম চার উইকেটের মধ্যে একমাত্র রোহিতই দুই অঙ্কের রানের (১৮) দেখা পেয়েছিলেন। চারে নেমে তিলক বর্মা ৩২ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংস খেলে বৈতরণী পার করান। তাঁকে সঙ্গ দেন হৃতিক শোকিন (১৮) ও টিম ডেভিড (অপরাজিত ১৬)। চেন্নাইয়ের হয়ে মুকেশ চৌধুরি পান তিন উইকেট।

আরও পড়ুন: Shah Rukh Khan-এর দল এবার মাতাবে UAE T20 League!

আরও পড়ুনCSK vs MI: বিদ্যুৎ বিভ্রাটে Conway-Uthappa পেলেন না DRS! ৯৭ রানে শেষ চেন্নাই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.