WT20: টি-২০ বিশ্বকাপে 'ডাবল হ্যাটট্রিক'! অনন্য নজির আইরিশ বোলারের

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) বাইশ গজে প্রথম 'ডাবল হ্যাটট্রিক' করেন টি-২০ বিশ্বকাপে।

Updated By: Oct 18, 2021, 05:41 PM IST
WT20: টি-২০ বিশ্বকাপে 'ডাবল হ্যাটট্রিক'! অনন্য নজির আইরিশ বোলারের

নিজস্ব প্রতিবেদন: আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস (Ireland vs Netherlands)। টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে মুখোমুখি হয়েছে এই দুই দল। ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১০৬ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। সৌজন্যে আইরিশ জোরে বোলার কার্টিস ক্যামফারের (Curtis Campher) বিশ্বরেকর্ড। 

এদিন ক্যামফার নির্ধারিত কোটার ৪ ওভার বল করে মাত্র ২৬ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। ২২ বছরের ডান হাতি ফাস্ট বোলার মরুদেশে ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে নিজের নাম লিখিয়ে নিলেন। বিশ্বের তৃতীয় বোলার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে চার বলে চার উইকেট নেওয়ার অনন্য নজির গড়লেন। যা ক্রিকেটের পরিভাষায় 'ডাবল হ্যাটট্রিক'ও বলা হয়।ট

আরও পড়ুন: Hardik Pandya: 'যতবার একটা কাঁধের প্রয়োজন হয়েছে, মাহি ভাইকে পেয়েছি'

ক্যামফার ১০ নম্বর ওভারে এসে আগুন জ্বালান বল হাতে। পরপর কলিন অ্যাকারম্যান (১১), রায়ান টেন ডসকাটে (০), স্কট এডওয়ার্ডস (০) ও রোলফ ফান ডান মারউইকে (০) পরপর পরপর চার বলে আউট করে ডাগআউটের রাস্তা দেখান। ক্যামফার বল হাতে নেওয়ার আগে নেদারল্যান্ডসের স্কোর ছিল ২ উইকেটে ৫১, তিনি ওবার শেষ করার পর নেদারল্যান্ডসের স্কোর দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ৫১।

শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা (Lasith Malinga) বাইশ গজে প্রথম 'ডাবল হ্যাটট্রিক' করেন টি-২০ বিশ্বকাপে। ২০০৭ সালে মালিঙ্গা সুপার এইটের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন। এরপর এই নজির গড়েন আফগান স্পিনার রশিদ খান। প্রায় এক দশক পর মালিঙ্গাকে স্পর্শ করেন তিনি। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাল্লেকেলেতে চার বলে চার উইকেট নেন রশিদ। 

ক্য়ামফার অজি কিংবদন্তি জোরে বোলার ব্রেট লি-র পর দ্বিতীয় ক্রিকেটার হিসাবে কুড়ি ওভারের বিশ্বকাপে হ্যাটট্রিক করেন। ২২ বছরের ক্যামফার প্রথম আয়ারল্যান্ডের ক্রিকেটার হিসাবে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিক করলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)