Lakshya Sen : কোন মন্ত্রে করলেন 'লক্ষ্য ভেদ'? কামব্যাকের গল্প শোনালেন 'সোনার ছেলে'

Lakshya Sen : ৪৬টি দেশের ৩৬৪ জন শাটলারকে নিয়ে এ বার আয়োজিত হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ভারত থেকে এ বার ২৭জন শাটলার অংশ নিচ্ছেন। আগামি ২২ অগস্ট থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। চলবে ২৮ অগস্ট পর্যন্ত। সেখানেও পিভি সিন্ধু, চিরাগ শেট্টি, স্বাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডির সঙ্গে লক্ষ্যের দিকেও নজর থাকবে।   

Updated By: Aug 10, 2022, 04:17 PM IST
Lakshya Sen : কোন মন্ত্রে করলেন 'লক্ষ্য ভেদ'? কামব্যাকের গল্প শোনালেন 'সোনার ছেলে'
বেঙ্গালুরু বিমানবন্দরে সাপোর্ট স্টাফদের সঙ্গে 'সোনার ছেলে' লক্ষ্য সেন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: থমাস কাপ (Thomas Cup) ফাইনালের পর সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022)। সেই এক ছবি। শুরুতে পিছিয়ে গেলেও অবিশ্বাস্য কামব্যাক। প্রথমবার কমনওয়েলথ গেমস খেলতে নেমেই সোনা জিতলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। করলেন তাঁর 'লক্ষ্য ভেদ'। কিন্তু কোন মন্ত্রে তিনি ফিরে এলেন? দেখালেন পালটা দাপট? দেশে পা দিয়ে সেটাই জানালেন ২০ বছরের তরুণ শাটলার। বার্মিংহামে ভারতীয় পতাকা তুলে বুধবার বেঙ্গালুরু বিমানবন্দরে পা রাখেন লক্ষ্য। বিমানবন্দরের বাইরে আসতেই তাঁকে নিয়ে উত্তেজনা চরমে ওঠে। লক্ষ্য তাঁর পরিবার ও সমর্থকদের সঙ্গে নাচতে শুরু করে দেন। 

এরপর মেগা ফাইনালে কামব্যাক নিয়ে লক্ষ্য বলেন, "প্রথম গেম হারলেও এর আগে জিতেছি। তবে এ বার শুরুতে অতি আগ্রাসী মেজাজে চলে গিয়েছিলাম। প্রথম ফাইনাল বলে মানসিক চাপে ছিলাম। সেই চাপ কাটানোর জন্য আগ্রাসী মেজাজে খেলতে শুরু করেছিলাম। তবে সেটা কাজে দিল না। তাই পরের দুই গেমে খেলার ভঙ্গিমায় বদল এনেছিলাম। সেটা করতেই সাফল্য এল।" 

Lakshya Sen

আরও পড়ুন: Virat Kohli : রোহিত, দ্রাবিড়ের জমানায় কোহলি, রাহুলের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কার কালো মেঘ! কিন্তু কেন?

আরও পড়ুন: Nita Ambani : বড় ধাক্কা! স্বার্থের সংঘাতে জড়িয়ে ঘোর বিপাকে মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন, কী করবে বিসিসিআই?

মেগা ফাইনালে ছিল টানটান উত্তেজনা। তবে চাপ বজায় রেখে পালটা আগ্রাসী মানসিকতার সঙ্গে পারফর্ম করে মালয়েশিয়ার এনজি ইয়ং জে-কে (Ng Tze Yong) হারিয়ে দেন লক্ষ্য। প্রথম গেমে হারলেও ফিরেছিলেন রাজার মতো। হাড্ডাহাড্ডি লড়াই জিতেই কোর্ট ছেড়েছিলেন। খেলার ফলাফল ১৯-২১, ২১-৯, ২১-১৬। ফলে পিভি সিন্ধুর (PV Sindhu) পর দ্বিতীয় ভারতীয় (Indian) হিসেবে কমনওয়েলথ গেমসে সোনা জিতলেন লক্ষ্য। তাও আবার রুদ্ধশ্বাস ম্যাচে বারবার কামব্যাক করে জয় পেলেন তিনি।  

'সোনার ছেলে' দেশে ফিরলে তো সেলিব্রেশন হবেই। সেটা দেখে আপ্লুত হলেও পরবর্তী লক্ষ্যের কথা জানিয়ে দিয়েছেন তিনি। লক্ষ্য যোগ করেন, "বিমানবন্দরে এমন অভ্যর্থনা পেয়ে দারুণ অনুভূতি হচ্ছে। আমি যে সোনা জিততে পারব সেটা নিয়ে আত্মবিশ্বাসী ছিলাম। প্রথমবার কমনওয়েলথে খেলতে নেমেই সোনা জয়, অসাধারণ অভিজ্ঞতা হল। তবে এখন সামনের দিকে তাকাতে হবে। সামনেই বিশ্ব চ্যাম্পিয়নশিপ। মাত্র এক সপ্তাহ অনুশীলন করে সেখানে নামতে হবে। তাই এখন থেকেই পরবর্তী প্রতিযোগিতা নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছি।"

৪৬টি দেশের ৩৬৪ জন শাটলারকে নিয়ে এ বার আয়োজিত হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। ভারত থেকে এ বার ২৭জন শাটলার অংশ নিচ্ছেন। আগামি ২২ অগস্ট থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। চলবে ২৮ অগস্ট পর্যন্ত। সেখানেও পিভি সিন্ধু, চিরাগ শেট্টি, স্বাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডির সঙ্গে লক্ষ্যের দিকেও নজর থাকবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.